1. admin@banglarraz24.com : banglarrazrobin :
অ্যান্ডারসনের প্রথম পেসার হিসেবে কৌন ক্রিকে
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৫৩ পূর্বাহ্ন

অ্যান্ডারসনের প্রথম পেসার হিসেবে কৌন ক্রিকে

  • প্রকাশ কাল : শনিবার, ৯ মার্চ, ২০২৪
  • ৩৩ জন দেখেছে
অ্যান্ডারসনের প্রথম পেসার হিসেবে কৌন ক্রিকে

ধর্মশালা টেস্টে, অ্যান্ডারসন ইতিহাসের প্রথম পেসার হিসেবে ৭০০ উইকেট লাভ করেন। ২০০৩ সালের মে মাসে, ৫ উইকেট নিয়ে শুরু করেন। ২১-এর বায়ো-রিথ্মিতিরা, ২১ বছরের প্রায়, ৭০০-না-নামা।

বয়সের কোটা ৪২ ছুঁইছুই, ক্যারিয়ারের ক্রান্তিলগ্নে এসেও বোলিংয়ে দ্যুতি ছড়াচ্ছেন জেমস অ্যান্ডারসন। প্রথম ইংলিশ বোলার হিসেবে টেস্টে ৪০০, ৫০০ ও ৬০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছিলেন এই ডানহাতি বোলার। এবার বিশ্ব ক্রিকেটে প্রথম পেসার হিসেবে টেস্টে ৭০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন।

আজ শনিবার (৯ মার্চ) ধর্মশালায় কুলদীপকে আউট করেই ভারতের নবম উইকেটের পতন ঘটান অ্যান্ডারসন। মাইলফলক স্পর্শ করার সঙ্গে সঙ্গে দর্শকরা অ্যান্ডারসনকে দাঁড়িয়ে অভিবাদনও জানিয়েছেন। শেষ টেস্ট খেলতে নেমেছিলেন ৬৯৮ উইকেট নিয়ে। দ্বিতীয় দিন সেঞ্চুরিয়ান গিলকে আউট করে আরও কাছে পৌঁছে যান তিনি।

অ্যান্ডারসনে আগে ৭০০ উইকেট পেয়েছেন আর কেবল দুজন। সেই দুজনই স্পিনার। ৮০০ উইকেট নিয়ে একদম চূড়ায় শ্রীলঙ্কান কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরন। ৭০৮ উইকেট নিয়ে দুইয়ে আছেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন। ৭০০ উইকেট পেতে অ্যান্ডারসনের লাগল ১৮৭ টেস্ট ও ৩৪৮ ইনিংস।

২০০৩ সালের মে মাসে টেস্ট অভিষেকে ৫ উইকেট নিয়ে শুরু করেছিলেন অ্যান্ডারসন। এরপর প্রতিটি পঞ্জিকা বর্ষেই নিত্যনতুন রেকর্ড স্পর্শ করেছেন এই ইংলিশ পেসার। বয়স ৪১ পেরিয়ে গেলেও খেলে চলেছেন। সুইং কিং হিসেবে খ্যাতি পাওয়া অ্যান্ডারসনের গড় ২৭ এর নিচে এবং টেস্টে রেকর্ড ৩২ বার নিয়েছেন ৫ উইকেট।

 

google news : banglarraz24

খবরটি শেয়ার করুন

এ ধরনের আরও খবর
© All rights reserved © 2019 banglarraz24.com
Theme Customized By BreakingNews