23.8 C
Los Angeles
সোমবার, ডিসেম্বর ৪, ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪

আগের বছর অধিনায়ক বিয়ে করলেই জেতা যায় বিশ্বকাপ!

খেলাক্রিকেটআগের বছর অধিনায়ক বিয়ে করলেই জেতা যায় বিশ্বকাপ!
খবরটি শেয়ার করুন

ওয়ানডে বিশ্বকাপ জেতা যেকোনো ক্রিকেটারেরই স্বপ্ন। ক্রিকেটের সবচেয়ে মর্যাদাপূর্ণ এ টুর্নামেন্টের ত্রয়োদশ আসরে ষষ্ঠবারের মতো শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে স্বাগতিক ভারতকে স্তব্ধ করে এ কীর্তি গড়ে অজিরা।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত থেকে অধিনায়ক হিসেবে বিশ্বকাপ শিরোপা গ্রহণ করেন অস্ট্রেলিয়া অধিনায়ক প্যাট কামিন্স। সেই সঙ্গে দারুণ এক ধারায় নিজেকেও অন্তর্ভূক্ত করলেন তিনি। যে ধারায় আগের বছর বিয়ে করলেই জেতা যায় বিশ্বকাপ!

বিষয়টা খোলাসা করা যাক। ২০০২ সালে বিয়ে করেন অস্ট্রেলিয়ার অধিনায়ক রিকি পন্টিং। রিয়ান্না জেনিফার ক্যান্টরের সঙ্গে সে বছর গাঁটছড়া বাধার পরের বছর অর্থাৎ ২০০৩ সালে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে অধিনায়ক হিসেবে শিরোপা জেতেন তিনি।

এক আসর পর ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপে অধিনায়ক হিসেবে শিরোপা জেতেন মহেন্দ্র সিং ধোনি। মজার ব্যাপার, তিনি ২০১০ সালে অর্থাৎ বিশ্বকাপের আগের বছর সাক্ষী ধোনির সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন।

ফের এক আসর বিরতি। এরপর ২০১৯ সালে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড। দলের অধিনায়ক ছিলেন ইয়ন মরগান। বিশ্বকাপের এক বছর আগে অর্থাৎ ২০১৮ সালে টারা রিজওয়েকে বিয়ে করেন তিনি।

২০২৩ আসরে অবশ্য আর বিরতি পড়েনি। এবার অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়াকে বিশ্বকাপ জিতিয়েছেন প্যাট কামিন্স। গত বছর অর্থাৎ ২০২২ সালে জীবনসঙ্গিনী হিসেবে বেকি বস্টনকে আজীবনের জন্য নিজের করে নেন তিনি।

চলতি শতকে ছয়টি আসরের মাঝে চারবারই বিয়ে করার পরের বছর শিরোপা জিতেছেন কোনো দলের অধিনায়ক। এ অবস্থায় আগামীতে অন্য দলগুলো বিশ্বকাপের আগের বছর বিয়ে করা কাউকে অধিনায়কের দায়িত্ব দিলে অবাক হওয়ার কিছু থাকবে না।

আরও খবর পড়ুন

Check out other tags:

পাঠকের পছন্দ

x