1. admin@banglarraz24.com : admin :
  2. banglarrazpratidin@gmail.com : fahim2020 :
  3. rbtv2020@gmail.com : md robin : md robin
উন্নয়নের কারিগর কাউন্সিলর বাপ্পি | banglarraz24
Uncategorized

উন্নয়নের কারিগর কাউন্সিলর বাপ্পি

  • আপডেট : বুধবার, ৯ জুন, ২০২১
  • ৪৩০ বার দেখা হয়েছে
উন্নয়নের কারিগর কাউন্সিলর বাপ্পি
উন্নয়নের কারিগর কাউন্সিলর বাপ্পি
Loading...

নিজস্ব প্রতিবেদক :  হাস্যেজ্জল সদালাপি মানুষ তিনি। এলাকায় রয়েছে অনেক সুনাম। ইতিমধ্যে এলাকাবাসীর কাছে আস্থার প্রতিক হিসেবে পরিচিত লাভ করেছেন এই হাস্যজ্জল মানুষটি।

আদর্শ ও ন্যায় নীতির মধ্যে থেকে এলাকার মানুষের পাশে থাকাই এ আদর্শ মানুষটির লক্ষ্য। কোন কিছুর লোভ লালসা আর হিংসা তাকে আক্রমন করতে পারেনি। এসব কারনেই এলাকার অনেকেই প্রশংসা করেন তার। স্থানীয় সাংবাদিকদের কাছেও তিনি খুবই প্রিয়। নাম তার তাইজুল ইসলাম চৌধুরী (বাপ্পি)। ছাত্র জীবন থেকেই আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত তিনি। বাবার আদর্শের হাতেখড়িতেই তিনি রাজনীতিতে যুক্ত হন।

শিক্ষা জীবনে ছিলেন একজন মেধাবী ছাত্র।বাপ্পি অল্প বয়সে নিজের বাবাকে হারান তার বাবা ছিলেন স্থানীয় সংসদ সদস্য  আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লা এমপির খুবি কাছের একজন মানুষ একই সাথে তাইজুল ইসলাম চৌধুরী বাপ্পির বাবা ইন্তেকাল করার পর আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লার হাত ধরে শুরু হয় বাপ্পির রাজনীতি জীবন, ধিরে ধিরে নিজের জীবনকে গুছিয়ে নেন বাপ্পি। নিজের যোগ্যতায় পল্লবী থানার সভাপতির পদ পান তিনি।তথা তরুণ সমাজের কাছে তার মেধা ও সামাজিক কার্যক্রমের মাধ্যমে ব্যাপক গ্রহণ যোগ্যতা অর্জন করেন ও ঢাকা মহানগর উত্তর যুবলীগ এর সাংগঠনিক সম্পাদক পদ পান ।

তরুণ এ নেতা মিরপুর এলাকায় সামাজিক সংগঠন জাগরণী সংসদ থেকে খেলাধূলা-সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে আনন্দ-বিনোদনের ব্যবস্থা করেন।পল্লবী থানা আওয়ামী যুবলীগ এর রাজনৈতিক পরিসরে রয়েছে ব্যাপক গ্রহণ যোগ্যতা তার। ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের প্রার্থী হিসেবে বিশাল জন সমর্থন নিয়ে বিপুল ভোটে নির্বাচিত হন তিনি। বর্তমানে এলাকাবাসীর কাছে ব্যাপক জনপ্রিয় ব্যক্তি হিসেবে পরিচিত লাভ করেছেন তাইজুল ইসলাম চৌধুরী (বাপ্পি)।দলমত নির্বিশেষে সাধারণ নাগরিকদের সেবা নিশ্চিত করতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি। বিশেষ করে পরিচ্ছন্ন কার্যক্রম, মশক নিধন, ড্রেনেজ ব্যবস্থা উন্নয়নের মাধ্যমে জলাবদ্ধতা দূরীকরণ সহ বিভিন্ন নাগরিক সমস্যা সমাধানের পরিকল্পনা মাফিক আদর্শ ওয়ার্ড গড়ার প্রত্যাশা নিয়ে উন্নয়ন কাজ চালিয়ে যাচ্ছেন।

রূপনগর থানাধীন ৬নং ওয়ার্ড আদর্শ এলাকায় রূপান্তরিত করতে স্থানীয় সংসদ সদস্য  আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লা এমপির, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম সহ সমাজে বসবাসকারী সকলের সহযোগীতা প্রত্যাশা করেন ও পাচ্ছেন তিনি।তার পিতা মরহুম মোঃ মন্টু চৌধুরী বঙ্গবন্ধুর আদর্শে একজন অকুতোভয় বীর। তিনি আমৃত্যু শিক্ষা, সামাজিক ও রাজনীতির সাথে জড়িত ছিলেন।

বাবার আদর্শকে সামনে রেখে বিভিন্ন সামাজিক সংগঠন ও রাজনৈতিক সংগঠনের মাধ্যমে সমাজের দুঃখি মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছেন এ কাউন্সিলর। শুধু কাউন্সিলর হিসেবেই নয় স্থানীয় আওয়ামী লীগের রাজনীতিতে তৃণমূল নেতা কর্মীদের কাছে তার গ্রহণ যোগ্যতা উল্লেখযোগ্য।মিরপুর ৬নং ওয়ার্ড এর স্থায়ী এক বাসিন্দা এই প্রতিবেদককে জানান, যে কোন প্রয়োজনে তাইজুল ইসলাম চৌধুরী বাপ্পিকে এলাকাবাসী তাদের পাশে পান।

রুপনগর থানা আওয়ামী যুবলীগের এক নেতা জানান দলমত নির্বিশেষে যে কোন মানুষই বিপদে-আপদে তার সহযোগীতা পেয়ে থাকেন।স্থানীয়দের কাছ থেকে যানা যায় যে, বাপ্পি কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর দুই-তিন মাসের মধ্যে তিনি গোটা এলাকার ছোটখাটো অনেক সমস্যসমাধান করেছেন ও আমাদের রুপনগর থানাধীন ঝিলপার বস্তিতে আগুনে ক্ষতি গ্রস্তদের পাশে থেকেছেন ও তাদের খাবা দাওয়া থেকে সব রকমের সহযোগিতা করেছেন।সরেজমিনে অনুসন্ধানে দেখা গেছে, মিরপুর ৬নং ওয়ার্ড এলাকার চিত্র পাল্টে দিয়েছেন কাউন্সিলর তাইজুল ইসলাম চৌধুরী বাপ্পি ।

ঢাকা দুই সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডে চাহিতে তার ওয়ার্ড অনেকটা ব্যতিক্রম। সব স্থান থেকে এখানে উন্নয়নের চিত্র আলাদা। উদ্দ্যেগ থাকলে সব কিছুই সম্ভব তার প্রমান এই ওয়ার্ডের কান্সিলর তাইজুল ইসলাম চৌধুরী বাপ্পি।এই ওয়ার্ডের প্রতিটি গলির রাস্তা ঘাট মেরামত সম্পন্ন করেছেন তিনি। ড্রেন ও ফুটপাথ করেছেন সাধারন মানুষের হাটার নির্ভরযোগ্য স্থান। এছাড়াও এলাকাকে পরিছন্ন রাখতে তিনি প্রতিনিয়োত নিজ উদ্দ্যেগে পরিছন্নতা অভিযান পরিচালনা করেন। এলাকায় বিভিন্ন ভেজাল বিরোধী অভিযানেও তিনি সংক্রিয় ভূমিকা পালন করছেন।

খবরটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও খবর

নামাজের সময় সূচি

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০৮ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ৪:৪২ অপরাহ্ণ
  • ৬:৪৫ অপরাহ্ণ
  • ৮:০৫ অপরাহ্ণ
  • ৫:২৭ পূর্বাহ্ণ
© All rights reserved © 2019 Banglar Raz-24
Site Customized By NewsTech.Com
x