1. admin@banglarraz24.com : banglarrazrobin :
একজন কর্মীবান্ধব ও মানবিক নেতা খলিলুর রহমান খলিল - Banglarraz24
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন

একজন কর্মীবান্ধব ও মানবিক নেতা খলিলুর রহমান খলিল

  • প্রকাশ কাল : বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪
  • ৪৫ জন দেখেছে
একজন কর্মীবান্ধব ও মানবিক নেতা খলিলুর রহমান খলিল

নেতৃত্বের গুণাবলী সবার মধ্যে থাকে না। একজন প্রকৃত নেতা তিনিই যিনি কর্মীর মনের ভাষা পড়তে পারেন, চোখের দিকে তাকালেই কর্মীকে বুঝতে পারেন, প্রত্যন্ত অঞ্চলের একজন কর্মীর নামও স্মরণ রাখতে পারেন-আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন এমনি একজন ক্যারিশমাটিক নেতা, তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি দেশরত্ন শেখ হাসিনাও একই গুণের অধিকারী দূরদর্শী রাজনৈতিক।

google news : banglarraz24

নেতা যদি প্রকৃত কর্মীকে চিনতে না পারেন, কর্মীর মনের ভাষা পড়তে না পারেন, কর্মীর বিপদে-সংকটে সাধ্যমতো পাশে দাঁড়াতে না পারেন-তিনি নেতা নন, তিনি অভিনেতা। নানা চড়াই উৎড়াই পেরিয়ে একজন মানবিক নেতা হিসেবে গড়ে উঠেছে পল্লবী থানা অন্তর্গত ৫নং ওয়ার্ড আওয়ামী লীগ এর সাধারন সম্পাদক আলহাজ্ব খলিলুর রহমান খলিল।

দীর্ঘ রাজনীতি জীবনে জাতীর জনক বঙ্গবন্ধুর আদর্শ হৃদয়ে ধারণের মধ্য দিয়ে। দেশের যেকোন জনদুর্ভোগ কিংবা মানবিক বিপর্যয়ে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে ছুটে চলা একজন মানবতার অগ্রদূত তিনি। ছাত্রজীবন থেকেই অসহায় বিপর্যস্ত মানুষের সেবায় নিজের সর্বোচ্চ ত্যাগ স্বীকারের অনন্য নজির তিনি স্থাপন করেছেন। মানুষের প্রয়োজনে পল্লবী থানা অন্তর্গত ৫নং ওয়ার্ড এলাকার অলি-গলি, পাড়া-মহল্লায় দিন-রাত পরিশ্রম করেছেন নিঃস্বার্থভাবে। নিজের পরিবার-পরিজন উপেক্ষা করে সেবার হাত বাড়িয়ে দিয়েছেন অসহায় মানুষের কল্যাণে। একদিকে আওয়ামলীগ সরকারের ব্যাপক উন্নয়ন অন্যদিকে খলিলুর রহমান খলিলের মতো একজন মানবিক নেতার আগমি ঢাকা উত্তর সিটির ৫নং ওয়ার্ড থেকে মনোনয়নের ফলে এই ওয়ার্ডে নৌকার বিজয় খুব সহজ হবে বলে মনে করছেন স্থানীয়রা। তিনি নির্বাচিত হলে জনগণের কাঙ্খিত সেবা প্রাপ্তি আরো সহজ হবে বলেও মনে করছেন তারা।

জনকল্যাণে ভূমিকাঃ

রাজনীতির শুরু থেকে জনকল্যাণমুখী কাজে সম্পৃক্ত হওয়া আলহাজ্ব খলিলুর রহমান খলিলে’র, অভ্যাসে পরিণত হয়। সাধারণ জনগণ যেখানে সমস্যায় পতিত হন – আলহাজ্ব খলিলুর রহমান খলিল স্ব প্রণোদিত হয়ে সেখানে ছুটে গেছেন। তিনি জনস্বার্থে নগরীর ৫নং ওয়ার্ড বাউনিয়াবাধ এলাকার গরীব দুঃস্থ জনগোষ্ঠীর জন্য নিজ অর্থায়নে বিভিন্ন সামাজিক কার্মকান্ড চালিয়ে যাচ্ছেন। আলহাজ্ব খলিলুর রহমান খলিলে’র মানবিক চিন্তাভাবনা উদাহরণ যোগ্য। রাজনীতির সূচনাতেই তিনি দলীয় নেতা-কর্মী ও সাধারণ মানুষের বিপদে পাশে দাঁড়ানোর অভ্যাস রপ্ত করেন ।

পাঠকের সুবিধার্থে খলিলুর রহমান খলিলের রাজনীতি ও সমাজ সেবার কিছু তথ্য তুলে ধরা হলো:

একজন কর্মীবান্ধব ও মানবিক নেতাজ্ব খলিলুর রহমান খলিল

খবরটি শেয়ার করুন

এ ধরনের আরও খবর
© All rights reserved © 2019 banglarraz24.com
Theme Customized By BreakingNews