1. admin@banglarraz24.com : admin :
  2. banglarrazpratidin@gmail.com : fahim2020 :
  3. rbtv2020@gmail.com : banglar raz24 : banglar raz24
একজন মানবিক পুলিশ কর্মকর্তার গল্প - banglarraz24

একজন মানবিক পুলিশ কর্মকর্তার গল্প

একজন মানবিক পুলিশ কর্মকর্তার গল্প
খবর টি শেয়ার করুন
image_pdfimage_print

মোঃ শরিফুল ইসলাম (রবিন) : পুলিশ জনগণের বন্ধু, আইনের সুষ্ঠু প্রয়োগে কখনো পুলিশকে হতে হয় বজ্রের মতো কঠিন, জনগণের নিরাপত্তা নিশ্চিত করার জন্য কখনো হতে হয় কঠোর স্থানে। পুলিশকে বলা হয়ে থাকে আস্থার বাতিঘর।

জনগণের জীবনই তাদের জীবন, জনগণের সুখই তাদের সুখ। জীবনের রস আস্বাদনের অন্তিম মূহুর্তেও পুলিশের কাঁধে থাকে দেশমাতার অঙ্গীকার নামা “কল অন ডিউটি”। তবু কয়েকজন অপেশাদারি বিপদগামীর ভুলের কারণে কতই না সমালোচনায় বিদ্ধ করি।

ভুলে যাই আমাদের নিরাপত্তায় নিবেদিত প্রাণ এই পুলিশেরাই। ভালোদের মধ্যেও ভালো থাকেন, সেরাদের মধ্যেও সেরা থাকেন। পুলিশ জনগণের শত্রু নয়, বন্ধু। এ শ্লোগান বাক্যকে প্রমাণ করে যারা হয়ে ওঠেন মানবিক তারাই প্রকৃত বন্ধু। ভেঙে দেন ভুল ধারণা, কেউ কেউ হয়ে ওঠেন পরম বন্ধু, শুধু তা-ই নয় আত্মার আত্মীয় মানুষের জীবন জুড়ে।

এমনই একজন পুলিশ অফিসারের গল্প বলবো আজ, মানবতার ফেরিওয়ালা। মানবতা ফেরি করে বেড়ান, যেখানেই হাহাকার, দুঃখ-দুর্দশা সেখানেই ছুটে যাচ্ছেন। বাড়িয়ে দিচ্ছেন মানবতার কোমল হাত। তার ছুটে চলা থেমে থাকে নেই, কোন প্রকার ক্লান্তি-অবসাদ তাকে গ্রাস করে না। আপামর জনতার কাছে তিনি হয়ে উঠেছেন এক আস্থার প্রতীক,আপাদমস্তক মানবতার মানুষ। হ্যাঁ, তিনিই মোঃ পারভেজ ইসলাম।

মোঃ পারভেজ ইসলাম বর্তমানে মিরপুর পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। দায়িত্বে স্বচ্ছতা ও ন্যায় পরায়ণতার পাশাপাশি এই মানুষটি নিজের অলিখিত পেশা হিসেবে বেছে নিয়েছেন।

মানবিক কাজে মানবতার মূলধনে প্রতিনিয়ত অর্জন করে যাচ্ছেন ভালোবাসার অমূল্য মুনাফা, প্রতিদিনই কোনো না কোনো মানবিক কাজ করেই যাচ্ছেন। তার মন-মগজ, চিন্তা চেতনা সম্ভবত মানুষ আর মানবতা নিয়েই, তিনি মূলত সমাজে ছিন্নমূল, হতদরিদ্র, শারীরিক প্রতিবন্ধী, অসহায় মানুষ খুঁজে খুঁজে কাউকে নগদ অর্থ, শীতবস্ত্র, ত্রাণ সামগ্রীসহ বিভিন্নভাবে সমাজের অস্বচ্ছল অসহায় মানুষদের সহযোগীতা করেন। এসব কাজের জন্য ইতিমধ্যেই তিনি মিরপুর জনের শ্রেষ্ট ওসিও হয়েছেন।

তিনি করোনাকালীন সময়ে করোনায় ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁড়িয়েছেন।এমনকি রমজান মাসে চলছে তার মানবিক কাজ, কারো সুপারিশে নয়, নিজে ত্রাণসামগ্রী নিয়ে পৌঁছিয়ে দিচ্ছেন মানুষের দ্বারে দ্বারে।

এছাড়া তিনি তার পূর্ববর্তী কর্মস্থল বাড্ডা থানায় একাধিক শারীরিক প্রতিবন্ধী ও অসহায় মানুষদের ভাগ্য উন্নয়নে ব্যাপক মানবিক কাজ করে প্রশংসিত হয়েছেন। ওসি পারভেজ ইসলামের সাথে কথা বলে জানা গেছে, পুলিশ জনগণের বন্ধু, পুলিশ পরিচয়ের আগে আমি একজন মানুষ, মানুষ মানুষের জন্যই, প্রকৃত মানুষ কখনো অপর মানুষের দুঃখ কষ্ট সহ্য করতে পারে না।

মানবতা যেখানে গুমরে গুমরে কাঁদছে সেখান থেকে কেউ সরে দাড়াতে পারে না,নিজের মানবিকতা বোধ থেকেই কাজগুলো করি। মানুষের অতি আপনজন হওয়ার চেষ্টা করি। মানুষের সন্তুষ্টিতে আল্লাহ সন্তুষ্ট হন। আমি বিশ্বাস করি আমার কাজের পুরষ্কার আমাকে স্বয়ং আল্লাহ দিবেন,আপনাদের কাছে দোয়া চাই,আল্লাহ যেন আমাকে মানুষের সেবা করার বেশী বেশী সুযোগ করে দেন।

উল্লেখ্য, রাজধানীর অন্যতম ঘনবসতি এলাকা মিরপুর এই মিরপুরে রয়েছে একাধিক বস্তি, বিহারি ক্যাম্প, তার জন্য এই এলাকাতে অপরাধের সংখাটাও বেশি, পল্লবী এলাকাতে প্রতিনিয়োতই নানান অপরাধ ঘটেই থাকে ওসি পারভেজ ইসলাম পল্লবী থানাতে যোগ দেবার পর থেকেই তিনি ধারাবাহিক ভাবে বিভিন্ন অপরাধের বিরুদ্ধে অভিযান চালিয়েছেন এবং তাতে তিনি সফলও হয়েছেন এজন্য তিনি ডিএমপির পক্ষ থেকে পুরস্কারও পেয়েছেন প্রতিনিয়োতই তিনি মাদকের বিরুদ্ধে অভিযান চালিয়ে যাচ্ছেন এবং সফলও হচ্ছেন।
ওসি পারভেজ ইসলাম মানুষ ও মানবতার কাজে আরো অনেকদূর এগিয়ে যাবেন বলে প্রত্যাশা করছেন স্থানীরা।

আর এই সফলতাই কাল হয়ে দাড়িয়েছে তার জন্য, ওসি পারভেজ যখন মাদকের বিরুদ্ধে কঠর অবস্থান গ্রহন করে ঢাকা ডিএমপির সহযোগিতায় পর্দার আড়ালে থাকা কুক্ষাত সে সব মাদক গডফাদারদের মুখোশ উন্মোচন করা শুরু করেন এবং ধারাবাহিক ভাবে তাদের বিরুদ্ধে কঠর ব্যবস্থা নিতে থাকে তখনি শুরু হয় ওসি পারভেজ ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্র মূলক কর্মসূচি কখনো মানবন্ধন কখনো তার বিরুদ্ধে গণমাধ্যম কর্মীদের মিথ্যা তথ্যদিয়ে সংবাদ পাকাশ করানো হয়।

তাকে হে প্রপ্ন করার জন্য পুলিশ কমিশনার কার্যালয়ে শত শত অভিযোগ পাঠানো হয় তেতেও কাজ না হলে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেন তারা। সেব সব ব্যক্তিদের বিরুদ্ধেও রয়েছে পুলিশের কাছে হাজারো অভিযোগ। ওসি পারভেজ পল্লবী থানায় যোগ দেওয়ার পরি ধারাবাহিক ভাবে মাদকের বিরুদ্ধে অভিযান চালিয়েছেন।

ওসি পারভেজ ইসলামের পূর্ববর্তী কর্মস্থল বাড্ডা থানা এলাকা অনুসন্ধান করে যানা যায়যে সে এলাকার শতশত অপরাধ সমরাজ্য ধ্বংস করেছেন তিনি । বাড্ডা এলাকার স্থানীয় এক বাসিন্দার সাথে কথা বলে যানাযায়যে ওসি পারভেজ কোখনো মাদকের সাথে আপস করেননি আমি যখনি থানায় যে বিষয়ে গিয়েছি তখনি তিনি আমাদের সকল রকমের আইনি সহযোগিতা করেছেন।

সন্ত্রাস কমেছে র‌্যাবের কারণে : পররাষ্ট্রমন্ত্রী

সন্ত্রাস কমেছে র‌্যাবের কারণে : পররাষ্ট্রমন্ত্রী

র‌্যাবের কারণে দেশে সন্ত্রাস কমেছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেছেন, যারা তাঁদের পছন্দ করে না...
দীর্ঘ ২৭ বছর মিথ্যা মামলা থেকে খালাস পেলাম : গোলাম কিবরিয়া মিয়াজি

দীর্ঘ ২৭ বছর মিথ্যা মামলা থেকে খালাস পেলাম : গোলাম কিবরিয়া মিয়াজি

দীর্ঘ ২৭ বছর একটি মিথ্যা ও হেয়পুর্ন করার নারী ও শিশু নির্যাতন মামলা থেকে খালাস পেয়ে মহান আল্লাহ পাকের দরবারে শুকরিয়া আদায় করলেন গো...
ওমিক্রন মোকাবিলায় নির্দেশনা মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

ওমিক্রন মোকাবিলায় নির্দেশনা মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

ওমিক্রন মোকাবিলায় সরকারি নির্দেশনা মেনে চলতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, দেশে করোনার নতুন ভ্য...
সারা দেশে স্থানীয় নির্বাচন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে : ওবায়দুল কাদের

সারা দেশে স্থানীয় নির্বাচন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে : ওবায়দুল কাদের

সারা দেশে স্থানীয় সরকারের বিভিন্ন পর্যায়ের নির্বাচন অত্যন্ত আনন্দমুখর ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে। ভোটারেরা স্বতঃস্ফূর্ত অংশ...

প্রধান পৃষ্ঠপোষক: আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাহ্ 

(এমপি),মাননীয় সংদ সদস্য ঢাকা ১৬,

প্রধান উপদেষ্ঠা: সাইদুর রহমান রিমন, সিনিয়র 

ক্রাইম রিপোর্টার, দৈনিক বাংলাদেশ প্রতিদিন

চেয়ারম্যান ও প্রকাশক: মোঃ মাসুদ রানা (জিয়া), 

সহকারি সম্পাদক, দৈনিক অগ্নিশিখা,

সম্পাদক: শাহাজাদা শামস ইবনে শফিক

সহ-সম্পাদকমোঃশরিফুল ইসলাম (রবিন)

সম্পাদকীয় কার্যালয় : ১২০/এ মতিঝিল বা/এ, ৪থ তলা, সুইট-৪০২, ঢাকা- ১০০০

বার্তা কক্ষ : 01642078164

বিজ্ঞাপনের জন্য : 01686571337

Gmail:banglarraz24@gmail.com

 

x

Contact Us