1. admin@banglarraz24.com : banglarrazrobin :
একজন মানবিক যুবলীগ নেতা সাহেল জামান - Banglarraz24
শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন
সর্বশেষ :
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন ফ্লাইওভারে হঠাৎ মাইক্রোবাসে আগুণ কলাপাড়ায় ওয়ালটন মিলিয়নিয়ার অফার উপলক্ষে রেলী নড়াইলে চিত্রা নদী থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীর মরদেহ উদ্ধার কমলগঞ্জে ১০ প্রার্থী প্রতীক বরাদ্দ পেয়ে প্রচার-প্রচারনায় উপজেলা পরিষদ নির্বাচনে রাজধানীতে ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধের নির্দেশ    পল্লবীতে এসএসসির কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ভুল চিকিৎসায় মা ও শিশুর মৃত্যুর অভিযোগে হাসপাতাল ভাঙচুর মধুপুরে ছরোয়ার আলম খান আবু’র নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত কমলগঞ্জে ৮ জন কৃষকদের মধ্যে কম্বাইন্ড হারভেস্টার মেশিন ও গাছের চারা বিতরণ কালিয়া উপজেলা নির্বাচনে প্রার্থীর পক্ষে কেন্দ্রীয় যুবলীগ নেতার গণসংযোগ

একজন মানবিক যুবলীগ নেতা সাহেল জামান

  • প্রকাশ কাল : শনিবার, ৪ মে, ২০২৪
  • ১২১ জন দেখেছে
একজন মানবিক যুবলীগ নেতা সাহেল জামান

নিজস্ব প্রতিবেদক : বিশিষ্ঠ ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ সাহেল জামান অসাধারণ ব্যক্তিত্বসম্পূর্ণ, সৎ চরিত্রের অধিকারী একজন জনপ্রিয় যুবলীগ নেতা। তিনি বর্তমানে মিরপুর বড় বাজার মোল্লা নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

google news : banglarraz24

দক্ষ রাজনীতিবিদ, জনপ্রিয় নেতা, সৎ, চরিত্রবান এবং আদর্শ মানুষ হিসেবে একজন মানুষের যেসব গুণাবলী থাকা প্রয়োজন তার সব গুণাবলী সাহেল জামান এর মধ্যে রয়েছে। নানা চড়াই উৎড়াই পেরিয়ে একজন মানবিক নেতা হিসেবে গড়ে উঠেছে দারুস সালাম থানা অন্তর্গত ৯নং ওয়ার্ড আওয়ামী যুবলীগ নেতা, বিশিষ্ঠ ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ সাহেল জামান। দীর্ঘ রাজনীতি জীবনে জাতীর জনক বঙ্গবন্ধুর আদর্শ হৃদয়ে ধারণের মধ্য দিয়ে। দেশের যেকোন জনদুর্ভোগ কিংবা মানবিক বিপর্যয়ে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে ছুটে চলা একজন মানবতার অগ্রদূত তিনি।

ছাত্রজীবন থেকেই অসহায় বিপর্যস্ত মানুষের সেবায় নিজের সর্বোচ্চ ত্যাগ স্বীকারের অনন্য নজির তিনি স্থাপন করেছেন। দারুস সালাম থানা অন্তর্গত ৯নং ওয়ার্ড এলাকার অলি-গলি, পাড়া-মহল্লায় দিন-রাত পরিশ্রম করেছেন নিঃস্বার্থভাবে। নিজের পরিবার-পরিজন উপেক্ষা করে সেবার হাত বাড়িয়ে দিয়েছেন অসহায় মানুষের কল্যাণে। ক্ষমতার এতো কাছে থেকেও তিনি কখনো ক্ষমতার অপব্যবহার করেননি।

একজন মানবিক যুবলীগ নেতা সাহেল জামান

একজন মানবিক যুবলীগ নেতা সাহেল জামান

তার ব্যবহারে কখনো অহংকারী ভাব প্রকাশ পায়নি। বরং তিনি উদার, নিরহংকার, অমায়িক এবং মিষ্টভাষী হিসেবে পরিচিত। যে মানুষ তার সান্নিধ্যে একবার গিয়েছে, সেই মানুষটি কোন না কোনোভাবে মুগ্ধ হয়েছেন, যা তাকে ধীরে ধীরে জনপ্রিয়তার শীর্ষে নিয়ে গেছেন। বর্তমানে শুধু দারুস সালাম থানা এলাকা নয় মোঃ সাহেল জামানকে চেনেন না এমন মানুষ বাংলাদেশে খুব কম আছেন। শত ব্যস্ততার মাঝেও তিনি সাধারণ মানুষের কথা শোনেন। তাদের বিপদে আপদে তিনি তাদের সাহায্য করেন।

এমন কোন মানুষ পাওয়া যাবে না যে, তার কাছে এসে সাহায্য না পেয়ে ফিরে গেছেন। মেয়ের বিয়ে-টাকার প্রয়োজন, সন্তান বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবে- টাকার প্রয়োজন, বড় আপারেশন- চিকিৎসার ব্যয়- সব ভরসার আশ্রয়স্থল এই যুবলীগ নেতা সাহেল জামান। এছাড়া অনেক মানুষ আসেন তাদের জীবিকা নির্বাহের জন্য অন্তত কিছু একটা অবলম্বন পাওয়ার আশায়।

তিনি সাধ্যমত তাদের জীবন চলার মত ব্যবস্থা করে দেন। যেমন- কাউকে রিকশা, কাউকে ইজিবাইক আবার কাউকে মুদি দোকান করার মতো সহায়তা করে থাকেন। অনুসারী, ভক্ত এবং সহকর্মীদের কাছে তাঁর জীবন এবং কর্ম প্রেরণার। তিনি সবার সঙ্গে ভালো ব্যবহার করেন। শত ব্যস্ততার মধ্যেও কারও সঙ্গে খারাপ ব্যবহার করেছেন এমন নজির নেই, যা একজন রাজনীতিবিদের অন্যতম প্রধান বৈশিষ্ট্য। তিনি বুদ্ধিমান, মেধাবী এবং অমায়িক হিসেবে পরিচিত। আচরণে তিনি যেমন শিষ্ট, তেমনি বিচক্ষণতায় তীক্ষ্ণ। ঠিক তেমনি দুর্বলের তিনি যেমন বন্ধু, আবার অন্যায়-অত্যাচারকারীদের বিরুদ্ধে তিনি কঠোর।

তিনি নিজের ক্ষতি করতে পারেন, কিন্তু অন্যের ক্ষতি তার দ্বারা অসম্ভব। করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার সাথে সাথে তিনি মিরপুরের বিভিন্ন এলাকায় নেতা-কর্মীদের মাধ্যমে অসহায়, অসচ্ছল এবং হঠাৎ কর্মহীন হওয়া পরিবারের মাঝে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন।

youtube

খবরটি শেয়ার করুন

এ ধরনের আরও খবর
© All rights reserved © 2019 banglarraz24.com
Theme Customized By BreakingNews