একজন সফল পুলিশ কর্মকর্তা পারভেজ ইসলাম

একজন সফল পুলিশ কর্মকর্তা পারভেজ ইসলাম
Loading...

শরিফুল ইসলাম (রবিন) : পুলিশ জনতা, জনতাই পুলিশ। এই স্লোগানকে সামনে রেখে বর্তমান বাংলাদেশ পুলিশ বাহিনীর অর্জনের পাল্লা এখন সুনামের খাতায় প্রতিনিয়ত বেড়েই চলছে।একজন নেতা যেমন কর্মীদের অনুপ্রেরণা দিয়ে নেতৃত্ব প্রদান করে সংগঠনকে এগিয়ে নিয়ে যায়, একজন কোচ যেভাবে কনফিডেন্স লেভেল তৈরি করে শিষ্যের কাছথেকে সেরাটুকু বের করে নিয়ে আসেন। ঠিক একই ভাবে পুলিশ কর্মকর্তা মোঃ পারভেজ ইসলাম অফিসারদের কনফিডেন্স লেভেল তৈরি করে কাজ করিয়ে নেন। শত বিপদে, প্রতিকূলতার মধ্যে যিনি বট গাছের ন্যায় আগলে রাখেন অধীনস্থ পুলিশ কর্মকর্তা সদস্যদের। তিনি আর কেউ নন,তিনি হচ্ছেন বাংলাদেশ পুলিশ বাহিনীর গর্ভ কিংবদন্তী পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ পারভেজ ইসলাম ।

পল্লবী এলাকা পরিবর্তনের হাওয়া, কাজের গতিশীলতা, সফলতা সবকিছুর পেছনে এই মানুষটার অংশগ্রহণ। নাগরিক সেবা ও জন-নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিনিয়ত তার নির্দেশে বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়ন করে যাচ্ছে অধিনস্ত পুলিশ সদস্যরা। চুরি, ছিনতাই, ডাকাতি করে অনেকেরই অনেক কিছু হারিয়ে ফেলেন। অনেকের মোবাইল ফোন চুরি হয়। থানায় জিডি করার পর থেকেই দ্রুত গতিতে তদন্ত শুরু করেদেন তিনি। মোঃ পারভেজ ইসলাম পল্লবীতে যোগ দেওয়ার পর থেকে, মাদক সহ একাধিক অপরাধের মুখোশ উন্মোচন করেছেন তিনি। একজন মানবিক ও নিষ্ঠাবান অফিসার অসাধারণ ভালো মানুষ এই পুলিশ কর্মকর্তা মোঃ পারভেজ ইসলাম।

এমন অসংখ্য নির্দেশনা তিনি তৈরি করে অধীনস্থ অফিসারদের নিয়ে বাস্তবায়ন করে অক্লান্ত পরিশ্রম করে যাওয়া, তিনি এখন পল্লবী বাসী তথা পুরো ঢাকা ডিএমপির কাছে একজন মানবিক এবং চৌকস পুলিশ কর্মকর্তা হিসেবে পরিচিত। তিনি একজন বাংলাদেশ পুলিশ বাহিনীর গর্ভ কর্মদক্ষতা, বিচক্ষণতা চৌকস পুলিশ কর্মকর্তা।এছাড়াও তিনি দিন-রাত পরিশ্রম করে বিপদগ্রস্ত মানুষকে সেবা প্রদান করা সহ অপরাধ দমনে অসীম সাহসী ভূমিকা অব্যাহত রেখেছে। তিনি এরপূর্বে বাড্ড এলাকায় একজন সফল ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে খুব সুনামের সহিতে দায়ত্বি পালন করে গেছেন। অর্জন করেছেন এলাকার সাধারণ মানুষের আস্থা ও ভালোবাসা।

বাড্ড এলাকায় দাযত্বি পালনকালে সন্ত্রাসী, মাদক কারবারি, ভূমিদস্যু, চাঁদাবাজদের বিরুদ্ধে যেন যুদ্ধ ঘোষণা করেছিলেন এই পুলিশ কর্মকর্তা মোঃ পারভেজ ইসলাম। বাড্ড এলাকার সকল শ্রেণির মানুষের বিভিন্ন ধরনের সমস্যা নিয়ে তিনি নিজেই কথা বলে তাৎক্ষাণিক সমাধান করে দিয়েছেন।

সফল এই পুলিশ কর্মকর্তাকে বাড্ড বাসী আজও মনে রেখেছে এবং সহজে ভুলতে পারবে না বলেও জানান তারা। উন্নতশীল ও স্বনির্ভর বাংলাদেশ গড়তে হলে সবার আগে দরকার অপরাধ প্রবণতামুক্ত একটি সুন্দর সমাজ। কারণ তৃনমুলের জনপদ ভালো থাকলে দেশ ভালো থাকে। সচল থাকে উন্নয়ন অগ্রযাত্রা আর আইনশৃঙ্খলা পরিস্থিতি। ফলে অর্থনৈতিক স্বনির্ভরতা অর্জনের মাধ্যমে জনগনের ভাগ্য উন্নয়নে সহায়ক হিসেবে কাজ করে বিশ্বের উন্নতশীল দেশ সমুহের দিকে তাকালে বাস্তব চিত্র এমনটাই পরীলক্ষিত হয়।

বর্তমান সরকারের সফল উদ্যোগের কারণে বর্তমানে বাংলাদেশ এখন সবক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। দেশের প্রতিটি সেক্টরে সমৃদ্ধি যেমন বাড়ছে, তেমনি জনগনের জীবন-যাত্রার মান্নোয়ন হচ্ছে। তবে এখনো আমরা কিছু কিছু নৈতিবাচক কাজের কারনে পিছিয়ে আছি। যার ফলে সামাজিক অস্থিরতা বৃদ্ধির পাশাপাশি জনমনে সৃষ্টি হচ্ছে অশান্তি। উন্নয়ন সমৃদ্ধ একটি স্বর্নিভর বাংলাদেশ দেখতে চাইলে একটি সুন্দর সমাজ বির্নিমানের জন্য সবাইকে মাদক সহ অনৈতিক কর্মকান্ডের বিরুদ্ধে ভুমিকা পালন করতে হবে।প্রয়োজনে জনমত তৈরী করে সামাজিক আন্দোলন জোরদার করতে হবে।

নৈতিবাচক এসব কাজের ব্যাপারে বিশেষ করে কোমলমতি শিক্ষার্থী বর্তমান প্রজন্মকে সচেতন করে তুলতে হবে। চাকরীর খাতিরে এর আগে পল্লবী থানায় অনেক পুলিশ কর্মকর্তা এলেন-গেলেন, কিন্তু মোঃ পারভেজ ইসলাম পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসাবে যোগদানের পর থেকে এলাকার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখার পাশা-পাশি বিভিন্ন কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছেন তিনি। কি ভাবে অপরাধীকে কৌশলে অন্ধকার জগত থেকে ফিরিয়ে আনতে হবে বেশ ভালোই জানেন সাহসী চৌকশ পুলিশ কর্মকর্তা ওসি পারভেজ। বর্তমানে তিনি পল্লবী যোগদানের পর থেকে আজ পর্যন্ত একটা লোকও বিনাদোষে গ্রেপ্তার হয়নি। নির্দোষ কাউকে ফাঁসাতে পারেনি কোন প্রভাবশালী ব্যক্তি’রা। দোষী ব্যক্তি ক্ষমতার প্রভাব দেখিয়ে পার পায়নি। কোন মাদক ব্যবসায়ী, সন্ত্রাসীর কাছ থেকে মাশোয়ারা নেয়- নি। কোন প্রভাবশালী ব্যক্তি পুলিশকে ব্যবহার করতে পারেনি।

ওসি পারভেজ পল্লবী থানায় আসার পরথেকে কোন মাদক ব্যবসায়ী পার পায়নি, সে সকল অপরাধিরা অনেক ভাবে স্বরযন্ত্র করেও তার কাজের অগ্রযাত্রাকে থামাতে পারেনি। অবশেষে অনেক অপরাধী তার কাছে নত শিকার করেছে। আর এই সফলতার মূল নায়ক বাংলাদেশ পুলিশের অপরাধ দমনের সুপার হিরো খ্যাত।

পুলিশের রুটিন ওয়ার্কের বাইরেও সাহসী পুলিশ কর্মকর্তা ওসি পারভেজ ইসলাম দিন-রাত কাজ করে যাচ্ছেন দেশ এবং জাতির কল্যাণের জন্য। তিনি একজন সৎ, নি:স্বার্থ, নির্লোভ, সহজ-সরল, মানবিক পরিচ্ছন্ন ও রুচিশীল ডায়ানামিক অফিসার হিসেবে পল্লবী বাসীর সত্যিই নজর কেড়েছেন, স্থাপন করেছেন অনন্য উদাহরণ। তাই তিনি বর্তমানেও পল্লবী বাসী তথা বাংলাদেশ পুলিশ বাহিনীর কাছে একজন মানবিক চৌকস পুলিশ কর্মকর্তা হিসেবে পরিচিত লাভ করেছেন। এছাড়াও এই মানবিক পুলিশ কর্মকর্তা ওসি পারভেজের অনেক প্রশংসনীয় গুণাবলি রয়েছে।

প্রিয় এই মানবপ্রেমিক চৌকস পুলিশ কর্মকর্তা মোঃ পারভেজ ইসলামের জন্য আন্তরিক দোয়া, ভালোবাসা ও শুভ কামনা রহিল। আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

Share on facebook
16
Share on twitter
6
Share on linkedin
3
Share on whatsapp
5

Posts

প্রধান পৃষ্ঠপোষক: আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাহ্ (এমপি),মাননীয় সংদ সদস্য ঢাকা ১৬,
প্রধান উপদেষ্ঠা: সাইদুর রহমান রিমন, সিনিয়র ক্রাইম রিপোর্টার, দৈনিক বাংলাদেশ প্রতিদিন
চেয়ারম্যান ও প্রকাশক: মোঃ মাসুদ রানা (জিয়া), সহকারি সম্পাদক, দৈনিক অগ্নিশিখা,
সম্পাদক: শাহাজাদা শামস ইবনে শফিক
সহ-সম্পাদক: মোঃশরিফুল ইসলাম (রবিন)

সম্পাদকীয় কার্যালয়
১২০/এ মতিঝিল বা/এ, ৪থ তলা, সুইট-৪০২, ঢাকা- ১০০০
বার্তা কক্ষ : ০১৬৪২০৭৮১৬৪
বিজ্ঞাপনের জন্য : ০১৬৮৬৫৭১৩৩৭
Gmail:banglarrazpratidin@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Crafted with by banglarraz24.com© 2022

x

Contact Us