1. admin@banglarraz24.com : banglarrazrobin :
একজন সৃজনশীল ও ইতিবাচক পুলিশ কর্মকর্তা : ওসি পারভেজ ইসলাম - Banglarraz24
শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন
সর্বশেষ :
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন ফ্লাইওভারে হঠাৎ মাইক্রোবাসে আগুণ কলাপাড়ায় ওয়ালটন মিলিয়নিয়ার অফার উপলক্ষে রেলী নড়াইলে চিত্রা নদী থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীর মরদেহ উদ্ধার কমলগঞ্জে ১০ প্রার্থী প্রতীক বরাদ্দ পেয়ে প্রচার-প্রচারনায় উপজেলা পরিষদ নির্বাচনে রাজধানীতে ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধের নির্দেশ    পল্লবীতে এসএসসির কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ভুল চিকিৎসায় মা ও শিশুর মৃত্যুর অভিযোগে হাসপাতাল ভাঙচুর মধুপুরে ছরোয়ার আলম খান আবু’র নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত কমলগঞ্জে ৮ জন কৃষকদের মধ্যে কম্বাইন্ড হারভেস্টার মেশিন ও গাছের চারা বিতরণ কালিয়া উপজেলা নির্বাচনে প্রার্থীর পক্ষে কেন্দ্রীয় যুবলীগ নেতার গণসংযোগ

একজন সৃজনশীল ও ইতিবাচক পুলিশ কর্মকর্তা : ওসি পারভেজ ইসলাম

  • প্রকাশ কাল : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪
  • ৩৮ জন দেখেছে
একজন সৃজনশীল ও ইতিবাচক পুলিশ কর্মকর্তা : ওসি পারভেজ ইসলাম

একজন সৃজনশীল ও ইতিবাচক পুলিশ কর্মকর্তা : ওসি পারভেজ ইসলাম ” পুলিশই জনতা, জনতাই পুলিশ”

এই স্লোগানকে সামনে রেখে বর্তমান বাংলাদেশ পুলিশ বাহিনীর অর্জনের পাল্লা ভারী হয়ে, সুনামের খাতায় প্রতিনিয়ত বেড়েই চলেছে সুনামের ক্রমিক নম্বর।
সন্ত্রাস, চাঁদাবাজ, আর মাদক ব্যাবসায়ীদের দমন করে সেই তালিকার শীর্ষে রয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের, ধনমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ পারভেজ ইসলাম, তিনি, সন্ত্রাস, দুর্নিতী, চাঁদাবাজি, চুরি ছিনতাই আর মরন নেশা, মাদক দমনে যেমন কঠর তেমনি সুবিচার পাইয়ে দেওয়ার দিকটায়ও তেমন মানবীক একজন মানুষ।

google news : banglarraz24

বলছি এক জন মানবীক পুলিশ সদস্যের কথা, একজন নেতা যেমন তার কর্মীদের অনুপ্রেরণা দিয়ে নেতৃত্ব প্রদান করে সংগঠনকে এনে দেয় সফলতা, এগিয়ে নিয়ে যায় তার গন্তব্যের চুড়ায়,

একজন কোচ যেভাবে খেলার মাঠে তার আত্মবিশ্বাসের সাথে একটা স্তর তৈরি করে তার শিষ্যের কাছ থেকে সেরাটুকু বের করে নিয়ে আসে ঠিক তেমন ভাবেই পুলিশ কর্মকর্তা পারভেজ ইসলাম তার অফিসারদের আত্মবিশ্বাসীর স্তর তৈরি করে কাজ করিয়ে নেন এবং বুঝে নেন ষোল আনা। শত বিপদ ও প্রতিকূলতার মধ্যে যিনি বট গাছের ন্যায় আগলে রাখেন তার অধীনস্থ পুলিশ কর্মকর্তা ও সদস্যদের।

তিনি আর কেউ নন,তিনি হচ্ছেন বাংলাদেশ পুলিশ বাহিনীর গর্ব কিংবদন্তী, ধনমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ পারভেজ ইসলাম। ধনমন্ডি থানার যোগদানের পর অত্র থানার সর্বস্থানে এনে দিয়েছেন পরিবর্তনের হাওয়া, কাজের গতিশীলতা, সফলতা সবকিছুর পেছনে এই মানুষটার অংশ গ্রহণ। নাগরিক সেবা ও জন-নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিনিয়ত তার নির্দেশে বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়ন করে যাচ্ছে অধিনস্ত পুলিশ সদস্যরা। চোর ছিনতাইকারী, ডাকাত ও অবৈধ দখলদারদের কবলে পরে অনেকেই অনেক কিছু হারিয়ে ফেলেন, অনেকের মোবাইল ফোন চুরি হয়,থানায় জিডি করার পর থেকেই দ্রুত গতিতে তদন্তের তাগিদ দেন দায়ীত্বে থাকা কর্মকর্তাকে। ওসি পারভেজ ইসলাম যোগ দেওয়ার পর থেকে, মাদক সহ একাধিক অপরাধীর মুখোশ উন্মোচন করেছেন তিনি। ঢাকা ডিএমপির কাছে একজন মানবিক এবং চৌকস পুলিশ কর্মকর্তা হিসেবে পরিচিতও তিনি।

কর্মদক্ষতা, বিচক্ষণতা ও চৌকস এই পুলিশ কর্মকর্তার নাম এখন সবার মুখে,মুখে।এছাড়াও তিনি দিন-রাত পরিশ্রম করে বিপদগ্রস্ত মানুষকে সেবা প্রদান করা সহ অপরাধ দমনে অসীম সাহসী ভূমিকা অব্যাহত রেখেছে। তিনি ইতিপূর্বে,। ডিএমপির ডিবি-মিরপুর বিভাগের নিরস্ত্র পুলিশ পরিদর্শক হিসেবে নিয়োজিত ছিলেন, মিরপুর এলাকায় একজন সফল কর্মকর্তা হিসেবে খুব সুনামের সহিত দায়ত্বি পালন করে এসেছেন। অর্জন করেছেন এলাকার সাধারণ মানুষের আস্থা ও ভালোবাসা। এলাকায় দায়িত্ব পালনকালে সন্ত্রাসী, মাদক কারবারি, ভূমিদস্যু, চাঁদাবাজদের বিরুদ্ধে যেন যুদ্ধ ঘোষণা করেছিলেন এই পুলিশ কর্মকর্তা। ওই এলাকার সকল শ্রেণির মানুষের বিভিন্ন ধরনের সমস্যা নিয়ে তিনি নিজেই কথা বলে তাৎক্ষাণিক সমাধান করে দিয়েছেন। সফল এই পুলিশ কর্মকর্তাকে মিরপুর বাসী আজও মনে রেখেছেন এবং সহজে ভুলতে পারবে না বলেও জানা গেছে।

youtube

খবরটি শেয়ার করুন

এ ধরনের আরও খবর
© All rights reserved © 2019 banglarraz24.com
Theme Customized By BreakingNews