1. admin@banglarraz24.com : banglarrazrobin :
কঠোর অবস্থানে সরকার অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে : পররাষ্ট্রমন্ত্রী - Banglarraz24
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৬:২০ অপরাহ্ন

কঠোর অবস্থানে সরকার অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে : পররাষ্ট্রমন্ত্রী

  • প্রকাশ কাল : সোমবার, ১১ মার্চ, ২০২৪
  • ৪৫ জন দেখেছে
কঠোর অবস্থানে সরকার অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে : পররাষ্ট্রমন্ত্রী
পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, সরকার অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে বদ্ধপরিকর।

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, রমজান মাসে পণ্যমূল্য স্থিতিশীল রাখতে সরকার যেমন অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে বদ্ধপরিকর তেমনি জনগণকেও সোচ্চার হওয়ার আহ্বান জানাই। সোমবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, পণ্যের যথেষ্ট সরবরাহ থাকা সত্ত্বেও এক শ্রেণির অসাধু ব্যবসায়ী অবৈধভাবে পণ্য মজুত করে এবং অতিরিক্ত মুনাফা লাভের জন্য কৃত্রিম উপায়ে দাম বাড়ায়, যা অত্যন্ত দুঃখজনক। সারা বিশ্বে উৎসব-পার্বণে দ্রব্যমূল্য কমে আর আমাদের দেশে অসাধু ব্যবসায়ীরা দাম বেশি রাখে। অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নিতে বদ্ধপরিকর। অভিযানও চলমান। অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেটের বিরুদ্ধে জনগণ যখন মোর্চা গড়ে তুলবে তখন তারা কোথায় যাবে এমন প্রশ্নও রাখেন তিনি।

মতবিনিময়ের আগে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ তুরস্ক, সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতে টানা সফর নিয়ে ব্রিফ করেন। তিনি জানান, ১ মার্চ তুরস্কে আনাতালিয়া ফোরামের সাইডলাইনে তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী হাকান ফিদান ও সুইজারল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রী ইগন্যাসিও ক্যাসিসের সঙ্গে তিনি বৈঠক করেন। বৈঠকে দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয়সহ রোহিঙ্গা প্রত্যাবাসন ও জলবায়ু পরিবর্তন মোকাবিলায় সহযোগিতা নিয়ে আলোচনার কথা জানান তিনি।
৫ মার্চ সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল সৌদ এবং ওআইসি মহাসচিব হিসেন ব্রাহিম তাহার সঙ্গে তার সাক্ষাৎ অত্যন্ত ফলপ্রসূ হয়েছে।

৮ ও ৯ মার্চ সংযুক্ত আরব আমিরাত সফরে দেশটির পররাষ্ট্রমন্ত্রী শেখ আবদুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ান এবং মানবসম্পদ ও এমিরেটাইজেশন বিষয়ক মন্ত্রী ড. আব্দুল রহমান আল আওয়ারের সঙ্গে তার বৈঠকের ওপর আলোকপাত করেন হাছান মাহমুদ।

 

google news : banglarraz24

খবরটি শেয়ার করুন

এ ধরনের আরও খবর
© All rights reserved © 2019 banglarraz24.com
Theme Customized By BreakingNews