17.4 C
Los Angeles
বৃহস্পতিবার, নভেম্বর ৩০, ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪

করোনার ধাক্কায় ভারতের পরিস্থিতি নিয়ে বাইডেন-মোদি ফোনালাপ

আন্তর্জাতিককরোনার ধাক্কায় ভারতের পরিস্থিতি নিয়ে বাইডেন-মোদি ফোনালাপ
খবরটি শেয়ার করুন

মার্কিন যুক্তরাষ্ট্রের মতোই করোনার ধাক্কায় ভারতের পরিস্থিতিও বেসামাল। এমন অবস্থায় গতকাল সোমবার রাতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে ফোনে কথা বলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। হোয়াইট হাউসের বিবৃতি ও নরেন্দ্র মোদির টুইটের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যমগুলোতে এ খবর দেওয়া হয়েছে।

টুইটে নরেন্দ্র মোদি বলেন, ‘যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে। আমরা দুই দেশের করোনা পরিস্থিতি নিয়ে বিস্তারিত কথা বলেছি। যুক্তরাষ্ট্র থেকে ভারতে করোনার টিকার কাঁচামাল ও অন্যান্য ওষুধের সরবরাহ নিয়েও আমাদের কথা হয়েছে।’

হোয়াইট হাউসের বিবৃতিতে বলা হয়, ‘যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের পক্ষ থেকে করোনার নতুন ঢেউয়ে আক্রান্ত ভারতীয়দের চিকিৎসায় জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে অক্সিজেন ও করোনা টিকার কাঁচামালের সরবরাহ।’

করোনা টিকার কাঁচামাল সরবরাহ করার ব্যাপারে ভারতকে রোববাররই আশ্বাস দিয়েছিল যুক্তরাষ্ট্র। তার একদিন পর সোমবার বাইডেন জানিয়েছেন যে, এ দেশের করোনা রোগীদের চিকিৎসায় জরুরি সহযোগিতাও করবে তাঁর প্রশাসন।

এ মাসের শুরুতে ভারতের সেরাম ইনস্টিটিউটের প্রধান আদর পুনেওয়ালা টুইটের মাধ্যমে মার্কিন প্রেসিডেন্টের কাছে করোনা টিকার কাঁচামাল সরবরাহের অনুরোধ করেন।

 

আরও পড়ুন : দুই কোটি টাকা সহায়তা দেয়া হবে সাংবাদিকদের : তথ্যমন্ত্রী

আরও পড়ুন : কালিয়ায় ফসলি জমি হুমকির মুখে, বালু-মাটি উত্তলন

আরও খবর পড়ুন

Check out other tags:

পাঠকের পছন্দ

x