1. admin@banglarraz24.com : banglarrazrobin :
কোটা বাতিলের দাবীতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ শিক্ষার্থীদের - Banglarraz24
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৫:৫৬ অপরাহ্ন

কোটা বাতিলের দাবীতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ শিক্ষার্থীদের

  • প্রকাশ কাল : শনিবার, ৬ জুলাই, ২০২৪
  • ২৪ জন দেখেছে
কোটা বাতিলের দাবীতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ শিক্ষার্থীদের

টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিল ও ২০১৮ সালের পরিপত্র পুনর্বহালের দাবিতে ঢাকা-উত্তরবঙ্গ সড়ক অবরোধ করেছে টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার (৬ জুলাই) সকাল ১০:৩০ টাঙ্গাইল শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকা থেকে আশেকুর বাইপাস পর্যন্ত বিক্ষোভ মিছিল করে। পরবর্তীতে আশেকপুর বাইপাস এলাকায় ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়ক অবরোধ করে কোটা পদ্ধতি বাতিলের জন্য স্লোগান দিতে থাকে।এসময় শিক্ষার্থীরা প্রায় ১ ঘন্টা ৩০ মিনিট শান্তিপূর্ণভাবে মহাসড়ক অবরোধ করে রাখে। এসময় মহাসড়কের উভয় দিকে ১৫ কিলোমিটার করে যানজট সৃষ্টি হয়।

মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা কোটা পদ্ধতি বাতিলের দাবিতে,‘মুক্তিযুদ্ধের মূলকথা, সুযোগের সমতা’, ‘সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’, ‘আঠারোর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’, ‘জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে’, ‘কোটা না মেধা, মেধা মেধা’, ‘মুক্তিযুদ্ধের বাংলায়, বৈষম্যের ঠাই নাই’ এসব স্লোগান দিতে থাকে।

আন্দোলনে অংশ নেয়া বিএমবি বিভাগের শিক্ষার্থী আরিফুল ইসলাম বলেন, আমরা শিক্ষার্থীরা কখনও সারাদিন রাস্তায় রাস্তায় আন্দোলন করতে চাই না, আমরা পড়াশোনা করতে চাই। কিন্তু আমাদের কিছু করার নাই। কারণ যে পরিমাণ কোটা, তাতে দেশের মেধাবীরা চাকুরি না পেয়ে দেশের বাইরে চলে যাবে, দেশে সরকারি চাকুরিতে করার আগ্রহও হারাবে।

টেক্সটাইল ইন্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান রাকিব বলেন, এই আন্দোলন কোনো সরকার বিরোধী আন্দোলন না, এই আন্দোলন আমাদের সকলের ভবিষ্যৎ নিশ্চিতের আন্দোলন। যৌক্তিক দাবি আদায়ের আন্দোলন। আমরা শান্তিপূর্ণ ভাবে আমাদের আন্দোলন কর্মসূচি চালিয়ে যেতে চাই। শিক্ষার্থীরা তাদের দাবি না মেনে নেয়া হলে আন্দোলন চালিয়ে যাওয়ার কথা জানান। পাশাপাশি কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন।

খবরটি শেয়ার করুন

এ ধরনের আরও খবর
© All rights reserved © 2019 banglarraz24.com
Theme Customized By BreakingNews