1. admin@banglarraz24.com : admin :
  2. banglarrazpratidin@gmail.com : fahim2020 :
  3. rbtv2020@gmail.com : banglar raz24 : banglar raz24
ক্যান্সারে আক্রান্ত রোগীর পাশে একজন পারভেজ - banglarraz24

ক্যান্সারে আক্রান্ত রোগীর পাশে একজন পারভেজ

ক্যান্সারে আক্রান্ত রোগীর পাশে একজন পারভেজ
খবর টি শেয়ার করুন
image_pdfimage_print

হাসিব পান্থ : সূচনা টা শুরু করতে গেলে এভাবেই হয়েছিলো। সেদিন ২৬ শে মার্চ, রৌদ্রজ্বল শুক্রবারের দিন।জুম্মার নামাজ এর পর হেফাজতে ইসলাম এর একটা সমাবেশ হওয়ার কথা। অফিসিয়াল ভাবে নিউজ এর জন্য কমবেশি সাংবাদিক ছিলো জিপিও মোড়ে।যদিও সাংবাদিক হবার আপ্রাণ চেষ্টা করছি হুট করে লম্বা একজন মানুষের সাথে পরিচয় হলো।নাম পারভেজ আহম্মেদ নোবেল।

হঠাত ধাওয়া পাল্টা ধাওয়া, এর মধ্যে নির্বিকার চিত্তে ছুটে লাইভ নিউজ করছে ছেলেটি।বেশ আকর্ষণীয় এবং দুর্দান্ত সাহসী এই ছেলেটি নেই কোনো ভয়,পিছু হটার নাই শঙ্কা।এমন সময় সেখানে বাংলাভিশন,মানবজমিন,বাংলাদেশ প্রতিদিন এর অনেক সাংবাদিক ছিলো যারা হেলমেট জ্যাকেট ব্যাবহার করছিলো নিরাপত্তার জন্য, কিন্তু তার তেমন কিছুই ছিলো নাহ। ছ’ফিট পারভেজ আহম্মেদ নোবেল আর হাতে দুই ফিট এর ক্যামেরা স্টান্ড। দুর্দান্ত সাহসীকতা দেখেই পিছু নিলাম কিছু ছবি নেওয়ার জন্য।আমার কাছে হেলমেট থাকা সত্বেও ইতোমধ্যে কয়েকবার আমাকে সাবধান ও করেছিলেন যেন ইট পাটকেল না লাগে মাথায়।

সমানে ধাওয়া পাল্টা ধাওয়া এর মধ্যে হঠাত এক কিশোরকে বাঁচাতে ঝাপিয়ে পড়লো এই পারভেজ। ব্যস সেই কাজ, মাথায় লাগলো আঘাত,কিশোর ছেলেটাও অল্পতে বেঁচে গেলো। অধিকাংশ সাংবাদিক তখন সাংবাদিক এর রক্ত দেখে ফুটেজ নিতে আরম্ভ করলো, কেউ কেউ আবার লাইভেও বলছিলো সাংবাদিক আহত। তবে আমি ক্ষুদ্র মানুষ,সাহস সঞ্চার করে দৌড়ে গেলাম পারভেজ ভাইয়ের কাছে। হালকা রক্ত পরছিলো তখনও।রিক্সা নিয়ে গন্তব্য ঢাকা মেডিকেল।প্রাথমিক চিকিৎসা শেষে পারভেজ ভাই বিদায় নিলেন। এর মধ্যে সময় করে নম্বর নিলেন আমার।

এইভাবেই পরিচয় হয়েছিলো পারভেজ আহম্মেদ নোবেল এর সাথে।সেদিন সেখানে অনেক সাংবাদিক থাকলেও জীবন ঝুঁকি নিয়ে কেউ ঝাপিয়ে পড়েন নি, কেউ কাউকে বাঁচাতেও যায় নি।

অনেক মাস পরে যোগাযোগ হলো পারভেজ আহম্মেদ নোবেল এর সাথে।দেখা হলো পল্টন এ।হুট করেই ধরে ফেললেন আমি একটু খারাপ অবস্হার ভিতর ছিলাম।তার হাসিমুখ আর উৎসাহ যেন যে কোনো নির্জীবতাকে সজীবতা ফিরিয়ে দেয় সেখানে আমি এক ক্ষুদ্র গণমাধ্যমকর্মী, ফ্রিল্যান্স জার্নালিস্ট হিসেবে কাজ করি আমি কেন সজীবতা ফিরে পাব নাহ?

বর্তমানে এই ফ্রিল্যান্স সাংবাদিক,কন্টেন্ট ক্রিয়েটর মেধাবী পারভেজ দাঁড়িয়েছে রংপুর ক্যান্সার আক্রান্ত রোগীর পাশে।
গেল বছরের ডিসেম্বরের শুরুতে দেশের অন্যতম দৈনিক যুগান্তর এ আসে পঞ্চগড়ের স্তন ক্যান্সার আক্রান্ত ৫০ বছর বয়সী কুলসুম বেগম এর জীবনযাপনের ঘটনা।

দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় অল্প বয়সেই দিনমজুর মো. সেলিমের সঙ্গে ঘর বাঁধেন কুলছুম বেগম।স্বামী-স্ত্রী দিনরাত পরিশ্রম করে কোনমতে সংসার চালাতে থাকেন। এরমধ্যেই কুলছুম বেগমের শরীরে বাসা বেঁধেছে ক্যান্সার। অর্থের অভাবে কেমোথেরাপি দিতে পারছেন না স্বামী মো. সেলিম। যন্ত্রণায় কাতর স্ত্রীর পাশে বসে চার কন্যাকে নিয়ে যেন মৃত্যুর জন্য অপেক্ষা করা ছাড়া কিছুই করার ছিলো না তাদের।

বর্তমানে সেই কুলসুমের অবস্থা খুব একটা ভালো নেই। তার মাথার চুল উঠে যাচ্ছে, দাঁত পড়ে গেছে। তিনি বলেন, ব্যথার যন্ত্রণায় ঘুমাতে পারি না। প্রতিনিয়ত মনে হচ্ছে মরে যাচ্ছি। বাবারা আপনারা পারলে আমাকে বাঁচান।

ছুটে পারভেজ তাদের কাছে। তিনি কুলসুম বেগমকে তার প্রয়োজনীয় একমাসের সকল ওষুধপত্র কিনে দেন। বর্তমানে স্তন ক্যান্সারে আক্রান্ত কুলসুমের কেমোথেরাপি চলছে। চিকিৎসকরা বলছেন, কেমোথেরাপি শেষে অবস্থার উন্নতি হলে তার অপারেশন করানো হবে।
কখনো শীতার্ত তৃতীয় লিঙ্গের মানুষের কাছে পৌছে দিচ্ছেন শীতবস্ত্র কখনো বা অসহায় কে করছেন সহযোগিতা।

আমাদের সমাজে বর্তমানে অর্থ ওয়ালা লোকের অভাব না থাকলেও এমন উদার মানবিক একজন পারভেজ এর বড্ড অভাব রয়েছে।
পৌষের জমাট বাঁধা শীতে গাছের পাতা যেমন সংকুচিত হয়ে থাকলেও এককন পারভেজ কখনো সংকুচিত হয় নাহ।যত বাধাই আসুক না কেন দূর্বার গতিতে এগিয়ে চলছে পারভেজ।

মাঝে মাঝে চিন্তা করি ইশশশ একজন পারভেজ থেকে যদি বাংলাদেশের সর্বত্র এমন পারভেজ থাকতো তাহলে হয়তো বা অসহায়ত্বের সংখ্যাটা কমে যেতো।

সন্ত্রাস কমেছে র‌্যাবের কারণে : পররাষ্ট্রমন্ত্রী

সন্ত্রাস কমেছে র‌্যাবের কারণে : পররাষ্ট্রমন্ত্রী

র‌্যাবের কারণে দেশে সন্ত্রাস কমেছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেছেন, যারা তাঁদের পছন্দ করে না...
দীর্ঘ ২৭ বছর মিথ্যা মামলা থেকে খালাস পেলাম : গোলাম কিবরিয়া মিয়াজি

দীর্ঘ ২৭ বছর মিথ্যা মামলা থেকে খালাস পেলাম : গোলাম কিবরিয়া মিয়াজি

দীর্ঘ ২৭ বছর একটি মিথ্যা ও হেয়পুর্ন করার নারী ও শিশু নির্যাতন মামলা থেকে খালাস পেয়ে মহান আল্লাহ পাকের দরবারে শুকরিয়া আদায় করলেন গো...
ওমিক্রন মোকাবিলায় নির্দেশনা মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

ওমিক্রন মোকাবিলায় নির্দেশনা মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

ওমিক্রন মোকাবিলায় সরকারি নির্দেশনা মেনে চলতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, দেশে করোনার নতুন ভ্য...
সারা দেশে স্থানীয় নির্বাচন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে : ওবায়দুল কাদের

সারা দেশে স্থানীয় নির্বাচন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে : ওবায়দুল কাদের

সারা দেশে স্থানীয় সরকারের বিভিন্ন পর্যায়ের নির্বাচন অত্যন্ত আনন্দমুখর ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে। ভোটারেরা স্বতঃস্ফূর্ত অংশ...

প্রধান পৃষ্ঠপোষক: আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাহ্ 

(এমপি),মাননীয় সংদ সদস্য ঢাকা ১৬,

প্রধান উপদেষ্ঠা: সাইদুর রহমান রিমন, সিনিয়র 

ক্রাইম রিপোর্টার, দৈনিক বাংলাদেশ প্রতিদিন

চেয়ারম্যান ও প্রকাশক: মোঃ মাসুদ রানা (জিয়া), 

সহকারি সম্পাদক, দৈনিক অগ্নিশিখা,

সম্পাদক: শাহাজাদা শামস ইবনে শফিক

সহ-সম্পাদকমোঃশরিফুল ইসলাম (রবিন)

সম্পাদকীয় কার্যালয় : ১২০/এ মতিঝিল বা/এ, ৪থ তলা, সুইট-৪০২, ঢাকা- ১০০০

বার্তা কক্ষ : 01642078164

বিজ্ঞাপনের জন্য : 01686571337

Gmail:banglarraz24@gmail.com

 

x

Contact Us