1. admin@banglarraz24.com : banglarrazrobin :
গাজায় আরো নিহত ১৮ ইসরাইলের হামলায় - Banglarraz24
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন

গাজায় আরো নিহত ১৮ ইসরাইলের হামলায়

  • প্রকাশ কাল : রবিবার, ১৭ মার্চ, ২০২৪
  • ২৩ জন দেখেছে
গাজায় আরো নিহত ১৮ ইসরাইলের হামলায়
অনলাইন ডেস্ক

গাজার মধ্যাঞ্চলের দেইর আল-বালাহ শহরে ইসরাইলি হামলায় অন্তত ১২ জন নিহত ও শিশুসহ আরও অনেকে আহত হয়েছে। ইসরাইলি সেনাবাহিনী জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় তাদের হামলায় ১৮ ফিলিস্তিনি নিহত হয়েছে। খবর আল-জাজিরার

গাজার স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, গত ৭ অক্টোবর থেকে গাজায় ইসরাইলি হামলায় অন্তত ৩১ হাজার ৬৪৫ ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত হয়েছেন ৭৩ হাজার ৬৭৬ জন।

এদিকে গাজায় ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের কাছে হেরেছে ইসরাইল, দেশটির সাবেক এক কমান্ডার এমন কথা বলেছেন।

ইসরাইলি সংবাদমাধ্যম মারিভে লেখা এক নিবন্ধে ইজাক ব্রিক নামের ওই সেনা কমান্ডার বলেছেন, আপনি দীর্ঘদিন এতো মানুষের কাছে মিথ্যা বলতে পারবেন না। গাজা উপত্যকায় এবং লেবাননের হিজবুল্লাহর বিরুদ্ধে কি হচ্ছে সেটি আমাদের মুখের উপর বিস্ফোরিত হবে। আগে অথবা পরে।

এদিকে আবারও যুদ্ধবিরতির হাতছানি গাজায়। নতুন করে গাজা যুদ্ধবিরতির আলোচনা শুরু হচ্ছে কাতারে। মিসরীয় কর্মকর্তাদের বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম এপি জানিয়েছে, মধ্যস্থাতাকারীদের উদ্যোগে রোববার রাতে আলোচনা শুরু হওয়ার কথা। তবে এটি পিছিয়ে সোমবারও গড়তে পারে।

এবারের বৈঠকে যোগ দেবে ইসরাইলও। পবিত্র রমজান শুরুর পর এবারই প্রথম ইসরাইলি কর্মকর্তা ও হামাসের নেতারা যুদ্ধবিরতি নিয়ে আলোচনায় বসতে যাচ্ছেন। রমজানের আগেই ছয় সপ্তাহের যুদ্ধবিরতির প্রস্তাব বাস্তবায়িত হবে বলে আশা করেছিলেন আন্তর্জাতিক মধ্যস্থতাকারীরা। এমন কি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনও এমন আশ্বাস দিয়েছিলেন। তবে পবিত্র এই মাসের প্রথম সপ্তাহ প্রায় শেষ হয়ে এলেও গাজায় ইসরাইলের সর্বাত্মক হামলা থামার কোনো নাম নেই। আগের আলোচনা ব্যর্থ হওয়ায় নতুন করে আবারও বৈঠকে বসার সিদ্ধান্ত নেন মধ্যস্থতাকারীরা। নাম প্রকাশ না করার শর্তে দুই মিসরীয় কর্মকর্তা জানিয়েছেন, তিন পর্যায়ের এই প্রস্তাবে পাকাপাকিভাবে যুদ্ধ বন্ধের কথা বলা হয়েছে।

 

google news : banglarraz24

খবরটি শেয়ার করুন

এ ধরনের আরও খবর
© All rights reserved © 2019 banglarraz24.com
Theme Customized By BreakingNews