1. admin@banglarraz24.com : banglarrazrobin :
জাহাজ ছিনতাই করা জলদস্যুদের ধরে আনছে ভারত, হবে শাস্তিও - Banglarraz24
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৫:৫৬ অপরাহ্ন

জাহাজ ছিনতাই করা জলদস্যুদের ধরে আনছে ভারত, হবে শাস্তিও

  • প্রকাশ কাল : বুধবার, ২০ মার্চ, ২০২৪
  • ৩৭ জন দেখেছে
জাহাজ ছিনতাই করা জলদস্যুদের ধরে আনছে ভারত, হবে শাস্তিও
সোমালিয়া উপকূলে ছিনতাই হওয়া একটি বাণিজ্যিক জাহাজ সম্প্রতি উদ্ধার করেছে ভারতীয় নৌবাহিনী। ওই জাহাজ থেকে আটক ৩৫ জলদস্যুকে ভারতে নেয়া হচ্ছে এবং সেখানেই তাদের বিচার হবে।

সোমালিয়া উপকূলে ছিনতাই হওয়া একটি বাণিজ্যিক জাহাজ সম্প্রতি উদ্ধার করেছে ভারতীয় নৌবাহিনী। ওই জাহাজ থেকে আটক ৩৫ জলদস্যুকে ভারতে নেয়া হচ্ছে এবং সেখানেই তাদের বিচার হবে।

ভারতীয় নৌবাহিনীর একজন কর্মকর্তার বরাত দিয়ে বুধবার (২০ মার্চ) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

আটক জলদস্যুদের শনিবার (২৩ মার্চ) ভারতে পৌঁছানোর কথা রয়েছে এবং তাদের আইন প্রয়োগকারী সংস্থার কাছে হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন ওই কর্মকর্তা। তবে মিডিয়ার সঙ্গে কথা বলার অনুমতি না থাকায় নিজের পরিচয় প্রকাশ করেননি তিনি।

আরও পড়ুন : পাকিস্তানে খনি ধসে ১২ জন নিহত : Pakistan

এছাড়া জলদস্যুদের বিরুদ্ধে কী ধরনের অভিযোগ আনা হবে তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।
এর আগে, ভারত মহাসাগরে বিশেষ কমান্ডো অভিযান চালিয়ে সোমালিয়ার জলদস্যুদের ছিনতাই করা একটি বাণিজ্যিক জাহাজ দখলে নেয় ভারতীয় নৌবাহিনী। মাল্টার পতাকাবাহী ‘এমভি রুয়েন’ নামের ওই জাহাজটি গত বছরের শেষ দিকে ছিনতাই করেছিল সোমালিয়ার জলদস্যুরা।

ভারতের নৌবাহিনী আনুষ্ঠানিক এক বিবৃতিতে জানিয়েছিল, ৪০ ঘণ্টার অপারেশনে জলদস্যুদের কবলে থাকা মাল্টার জাহাজ এমভি রুয়েনকে উদ্ধার করা হয়েছে। যুদ্ধজাহাজ ‘আইএনএস কলকাতা’ শনিবার (১৬ মার্চ) জলদস্যুদের নিয়ন্ত্রণে থাকা ওই জাহাজের ৩৫ জলদস্যুকে কোণঠাসা করে ফেলতে সক্ষম হয়েছে। পরে তারা আত্মসমর্পণ করে। একইসঙ্গে ওই জাহাজ থেকে ১৭ জন নাবিককে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

ইউরোপীয় ইউনিয়নের নৌবাহিনী জানিয়েছিল, সোমালিয়ার উপকূলে বাংলাদেশের পতাকাবাহী একটি কার্গো জাহাজ (এমভি আবদুল্লাহ) দখলের জন্য এই জাহাজটিকে (এমভি রুয়েন) বেস বা ঘাঁটি হিসেবে ব্যবহার করা হয়ে থাকতে পারে।

ইউরোপীয় ইউনিয়নের নৌবাহিনী গত বৃহস্পতিবার জানায়, সোমালি জলদস্যুরা গত বছরের ডিসেম্বরে মাল্টিজ-পতাকাবাহী বাল্ক কার্গো জাহাজ রুয়েন ছিনতাই করেছিল। আর সেই জাহাজটিই তারা দুই দিন আগে সোমালিয়ার উপকূলে বাংলাদেশের পতাকাবাহী একটি কার্গো জাহাজ দখলে নিতে ব্যবহার করতে পারে।

 

google news : banglarraz24

খবরটি শেয়ার করুন

এ ধরনের আরও খবর
© All rights reserved © 2019 banglarraz24.com
Theme Customized By BreakingNews