1. admin@banglarraz24.com : banglarrazrobin :
টাঙ্গাইলের মধুপুর পৌরসভার বাজেট ঘোষণা - Banglarraz24
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন

টাঙ্গাইলের মধুপুর পৌরসভার বাজেট ঘোষণা

  • প্রকাশ কাল : রবিবার, ৭ জুলাই, ২০২৪
  • ১১ জন দেখেছে
টাঙ্গাইলের মধুপুর পৌরসভার বাজেট ঘোষণা

আঃ হামিদ মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের মধুপুর পৌরসভার ২০২৪-২০২৫ অর্থবছরের এক শত ছাব্বিশ কোটি ছয় লক্ষ আটানব্বই হাজার নয়শত পঁচানব্বই টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। এবাজেটে এক কোটি দুই লাখ ৭৮ হাজার ৩৫৪ টাকার রাজস্ব উদ্বৃত্ব দেখানো হয়েছে।

রোববার ৭ জুলাই দুপুরে পৌর ভবনের সভা কক্ষে আনুষ্ঠানিকভাবে এই বাজেট ঘোষণা করেন মধুপুর পৌরসভার মেয়র আলহাজ্ব মো. সিদ্দিক হোসেন খান।
প্রস্তাবিত বাজেটে রাজস্বখাতে আয় ধরা হয়েছে নয় কোটি ৩১ লাখ ৬৫ হাজার ৬৬৮ টাকা ৫২ পয়সা। সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে আট কোটি ২৮ লাখ ৮৭ হাজার ৩১৪ টাকা। এর মধ্যে মূলধন বাজেট ৫ কোটি পয়ত্রিশ লাখ ১০ হাজার ৮৩৪ টাকা। বৈদেশিক সাহায্যপুষ্ট নগর পরিচালন ও অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় ৫৫ কোটি, জলবায়ু পরিবর্তনজনিত ট্রাস্টি ফান্ডের আওতায় দুই কোটি, কোভিড-১৯ রেসপন্স এন্ড রিকোভারি প্রকল্পের আওতায় ১০ কোটি ২০ হাজার, ৩০ পৌরসভায় পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্পের আওতায় ২৬ কোটি, টাঙ্গাইল জেলার ১০টি পৌরসভা উন্নয়ন প্রকল্পের আওতায় ১০ কোটিসহ বিভিন্ন প্রকল্প ও রাজস্ব আয় মিলে একশত ২৬ কোটি ছয় লাখ ৯৮ হাজার ৯৯৫ টাকা ৯৯ পয়সা আয় ধরা হয়েছে।

নির্ধারিত ব্যয়ের খাতের পাশাপশি পৌরসভার সকল সড়ক পাকা করণ ও পৌরসভা পরিচ্ছন্ন করণসহ জনকল্যাণমূলক কাজকে এই বাজেটে প্রাধান্য দেওয়া হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন, প্যানেল মেয়র- ০১ ও ৩ নং ওয়ার্ড কাউন্সিলর মো. জাকিরুল ইসলাম হক ফারুক, প্যানেল মেয়র -০২ ও ৮ নং ওয়ার্ড কাউন্সিলর মো. বেশর আলী ফকির, প্যানেল মেয়র- ০৩ ও সংরক্ষিত আসন ৪, ৫, ও ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোছা. মালেকা বেগম, ৭ নং ওয়ার্ড কাউন্সিলর মো. হারুন অর রশিদ, ১ নং ওয়ার্ড কাউন্সিলর রায়হান, প্রসাসনিক কর্মকর্তা মো. আনোয়ারুল কায়ছার,প্রধান সহকারী মো. শাহীন মিয়া, হিসাব রক্ষক মো. মিজানুর রহমান আসাদ, সমাজ উন্নয়ন কর্মকর্তা সোনিয়া ইয়াসমিন, বাজার পরিদর্শক মাহমুদা পারভীন সহ পৌরসভার কাউন্সিলর, কর্মকর্তা -কর্মচারী, বিভিন্ন শ্রেনী পেশার প্রতিনিধি, বিভিন্ন ইলেকট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সন্চালনা করেন পৌর নির্বাহী কর্মকর্তা মো, নজরুল ইসলাম।

খবরটি শেয়ার করুন

এ ধরনের আরও খবর
© All rights reserved © 2019 banglarraz24.com
Theme Customized By BreakingNews