1. admin@banglarraz24.com : banglarrazrobin :
দুই সিটিসহ ২৩১ স্থানীয় সরকার নির্বাচন সুষ্ঠু হয়েছে: সিইসি - Banglarraz24
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৬:০৮ অপরাহ্ন

দুই সিটিসহ ২৩১ স্থানীয় সরকার নির্বাচন সুষ্ঠু হয়েছে: সিইসি

  • প্রকাশ কাল : শনিবার, ৯ মার্চ, ২০২৪
  • ৮৭ জন দেখেছে
দুই সিটিসহ ২৩১ স্থানীয় সরকার নির্বাচন সুষ্ঠু হয়েছে: সিইসি

দুই সিটিসহ ২৩১ স্থানীয় সরকার নির্বাচনের ভোট অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। শনিবার (৯ মার্চ) বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষে রাজধানী আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনে এক ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

সিইসি বলেন, ‘এখন পর্যন্ত কোনো প্রার্থী ভোটে প্রভাব খাটানো হয়েছে, হস্তক্ষেপ করা হয়েছে এমন অভিযোগ করেননি। আমাদের দৃষ্টিতে ভোট শান্তিপূর্ণ হয়েছে।

নির্বাচনে ঘিরে অপ্রীতিকর ঘটনা ঘটলেও তা ভোট বিঘ্নিত করেনি জানিয়ে তিনি বলেন, ‘নির্বাচনে ১৮টি অপ্রীতিকর ঘটনা ঘটেছে। এসব ঘটনায় মোট ৫১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে কুমিল্লায় উল্লেখযোগ্য দু’একটি ঘটনা ঘটেছে। এক জায়গায় গুলির ঘটনা ঘটেছে, আরেকটি জায়গায় একজনকে ছুরিকাঘাত করা হয়েছে, তবে এসব ঘটনা ভোটে কোনো প্রভাব ফেলেনি।

উল্লেখ্য, শনিবার ময়মনসিংহ সিটি করপোরেশনে সাধারণ এবং কুমিল্লা সিটিতে মেয়রের শূন্য পদে উপনির্বাচন ছাড়াও তিনটি পৌরসভার সাধারণ ও বিভিন্ন পৌরসভার মেয়রের শূন্য পদসহ নানা ওয়ার্ডের কাউন্সিলরের শূন্য পদে নির্বাচন হচ্ছে। এছাড়া ১৩টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন, ৭টি জেলা পরিষদের উপনির্বাচনসহ ১৮৭টি ইউনিয়ন পরিষদের বিভিন্ন শূন্য পদে উপনির্বাচন হচ্ছে।

এর মধ্যে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে বিকেল তিনটা পর্যন্ত ৩৫ শতাংশ ভোট পড়েছে বলে নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান। এ নির্বাচনের একটি কেন্দ্রে গুলিতে একজন আহত হওয়া প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘প্রত্যেক প্রার্থীই কম বেশি শক্তি প্রয়োগ করেছে।

ভোটকেন্দ্রে যাওয়ার ক্ষেত্রে বাধা দেওয়ার ঘটনা ঘটেছে। যারা এই কাজটি করেছে তাদের গ্রেপ্তার করা হয়েছে।’
অপরকে ময়মনসিংহ সিটি নির্বাচনে বেলা সাড়ে ৩টা পর্যন্ত ৪৯ শতাংশ ভোট পড়েছে জানিয়ে ইসি মো. আলমগীর বলেন, ‘বিকেল ৪টার পরও ওখানে একটা কেন্দ্রে ভোটগ্রহণ হয়েছে। সার্বিকভাবে আমরা বলতে পারি ভোট শান্তিপূর্ণ হয়েছে।’

বরগুনার আমতলী পৌরসভায় ৪০জন আটক প্রসঙ্গে ইসি মো. আহসান হাবিব খান বলেন, ‘মো. আহসান হাবিব খান বলেন, বরিশাল বিভাগে অনুষ্ঠিত নির্বাচনগুলোতে প্রত্যাশা অনুযায়ী হয়েছে, পটুয়াখালীতে ৫০ শতাংশের বেশি ভোট পড়েছে।
কোন ঘটনায়ই কোথাও ভোট বন্ধ হয়নি।’

খবরটি শেয়ার করুন

এ ধরনের আরও খবর
© All rights reserved © 2019 banglarraz24.com
Theme Customized By BreakingNews