দুই হাতে এক সঙ্গে ১১ রকম ভাবে লিখতে পারে এই তরুনী!

১৭ বছর বয়সী এক তরুণী। নাম তার আদি স্বরূপা। ঐ তরুণী একই সঙ্গে ইংরেজি ও কন্নড় ভাষায় লিখতে সক্ষম। ইন্টারনেটে প্রতিদিনই এমন এমন কিছু ভিডিও ভাইরাল হয় যা সত্যি চমকে দেওয়ার মতো। আদি স্বরূপা সেই বিরল প্রতিভাধরদের মধ্যেই একজন।

স্বরূপা এর আগে লতা ফাউন্ডেশনের এক্সক্লুসিভ ওয়ার্ল্ড রেকর্ডে এক মিনিটে ৪৫টি শব্দ একমুখীভাবে লেখার জন্য প্রকাশ্যে এসেছিল। @Chopsyturvey নামের একটি ট্যুইটার অ্যাকাউন্ট থেকে ঐ ভিডিওটি শেয়ার করা হয়। এই তরুণীর দক্ষতা এখন সোশ্যাল মিডিয়ায় আলোচনার বিষয় হয়ে উঠেছে। সে এরই মধ্যে রেকর্ডও তৈরি করেছে। ঐ তরুণীর ভবিষ্যতে আরো রেকর্ড তৈরির জন্য উচ্চাকাঙ্ক্ষা রয়েছে। সে এখন বিভিন্ন প্যাটার্নে হাতের লেখা দেখাতে উৎসাহী।

কর্নাটকের এই ১৭ বছর বয়সের মেয়ের প্রতিভা সোশ্যাল মিডিয়ায় গুঞ্জন তৈরি করেছে। স্বরূপা তার উভয় হাতই সমানভাবে ব্যবহার করতে পারে। তার ডান ও বাম হাত দিয়ে ১১টি ভিন্ন উপায়ে লিখতেও পারে। এর মধ্যে সবচেয়ে আশ্চর্য পিছন থেকে সামনের দিকে লেখা। মাত্র ১.১৭ মিনিটের এই ভাইরাল ক্লিপটিতে দেখা যাচ্ছে যে, আদি স্বরূপা একটি ব্ল্যাকবোর্ডে উভয় হাত দিয়ে অত্যন্ত দ্রুত গতিতে লিখে চলেছে, বিভিন্ন উপায়ে সে যে লিখতে পারেন তা-ই প্রদর্শন করতে ব্যস্ত তরুণী। ভিডিওটি এই মুহূর্তে ইন্টারনেটে ভাইরাল হয়েছে।

 

লতা ফাউন্ডেশনের এক্সক্লুসিভ ওয়ার্ল্ড রেকর্ডে এক মিনিটে এক রকম ভাবে ৪৫টি শব্দ লেখার জন্য আগেই সে রেকর্ড তৈরি করেছে। এখন স্বরূপার কাছে অত্যন্ত বড় চ্যালেঞ্জ, সে অন্তত একবার গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়তে চায়, ইন্ডিয়ান এক্সপ্রেসের সঙ্গে এক সাক্ষাৎকারে জানিয়েছে আদি। দুই হাতে লিখতে সক্ষম এই মেয়েটির দক্ষতা সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের রাজকুমার হিরানির, চলচ্চিত্র ৩ ইডিয়টসের, বোমান ইরানি, অভিনীত ডক্টর বীরু সহস্রবুদ্ধে ওরফে ভাইরাস নামে পরিচিত ডিনের কথা মনে করিয়ে দিচ্ছে।

অধ্যয়ন কেন্দ্র নামে একটি প্রাইভেট স্কুলে পড়ে স্বরূপা। এই স্কুলটি তার বাবা-মা পরিচালনা করেন। স্বরূপা ২০২১ সালে একজন প্রাইভেট প্রার্থী হিসেবে তার দশম শ্রেণির পরীক্ষা দেয় এবং ঐ একই বছরে, ইন্ডিয়া বুক অফ রেকর্ডস তাকে একজন অসাধারণ ভিজ্যুয়াল মেমরি আর্টিস্ট হওয়ার জন্য লাইন আর্টের মাধ্যমে শব্দ উপস্থাপন করার ক্ষমতা প্রদর্শনের জন্য পুরষ্কার দেন।

16
6
3
5

Posts

প্রধান পৃষ্ঠপোষক: আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাহ্ (এমপি),মাননীয় সংদ সদস্য ঢাকা ১৬,
প্রধান উপদেষ্ঠা: সাইদুর রহমান রিমন, সিনিয়র ক্রাইম রিপোর্টার, দৈনিক বাংলাদেশ প্রতিদিন
চেয়ারম্যান ও প্রকাশক: মোঃ মাসুদ রানা (জিয়া), সহকারি সম্পাদক, দৈনিক অগ্নিশিখা,
সম্পাদক: শাহাজাদা শামস ইবনে শফিক
সহ-সম্পাদক: মোঃশরিফুল ইসলাম (রবিন)

সম্পাদকীয় কার্যালয়
১২০/এ মতিঝিল বা/এ, ৪থ তলা, সুইট-৪০২, ঢাকা- ১০০০
বার্তা কক্ষ : ০১৬৪২০৭৮১৬৪
বিজ্ঞাপনের জন্য : ০১৬৮৬৫৭১৩৩৭
Gmail:banglarrazpratidin@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Developed by banglarraz24.com © 2022
x

Contact Us