1. admin@banglarraz24.com : admin :
  2. banglarrazpratidin@gmail.com : fahim2020 :
  3. rbtv2020@gmail.com : banglar raz24 : banglar raz24
নতুন করে তফসিল না দিতে ইসিকে অনুরোধ স্বাস্থ্য অধিদফতরের -

নতুন করে তফসিল না দিতে ইসিকে অনুরোধ স্বাস্থ্য অধিদফতরের

নতুন করে তফসিল না দিতে ইসিকে অনুরোধ স্বাস্থ্য অধিদফতরের
খবর টি শেয়ার করুন
image_pdfimage_print

দেশে ফের করোনা সংক্রমণের ঊর্ধ্বগতিতে নতুন করে কোনো নির্বাচনে তফসিল না দিতে নির্বাচন কমিশনকে অনুরোধ জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক আহমেদুল কবীর।

বুধবার একটি অনুষ্ঠানে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

আহমেদুল কবীর বলেন, করোনার সংক্রমণ বাড়ছে। সারাদেশে করোনা পরিস্থিতিও ঊর্ধ্বমুখী। আমরা নির্বাচন কমিশনকে অনুরোধ জানাই, এই মুহুূর্তে নতুন করে আর কোনো নির্বাচনে যেন তফসিল ঘোষণা করা না হয়।

বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে অধিদফতরের রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক অধ্যাপক ডা. নজরুল ইসলাম বলেন, গত সপ্তাহের চেয়ে চলতি সপ্তাহে সংক্রমণ বেড়েছে ৬৩ শতাংশ। গত সপ্তাহে করোনায় মৃত্যু হয়েছিল ২৫ জনের। এ সপ্তাহে সে সংখ্যাটি বেড়ে দাঁড়িয়েছে ৩৯ জনে।

করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ নিয়ে নজরুল ইসলাম বলেন, গত সপ্তাহে আমরা দেখেছিলাম সংক্রমণ ২ শতাংশের মতো। কিন্তু তা এখন বেড়ে প্রায় ৪ শতাংশে কাছাকাছি রয়েছে। ডিসেম্বরের প্রথম দিকে যে নিম্নমুখী প্রবণতা ছিল, ডিসেম্বরের শেষ দিকে এসে দেখছি তা একটু একটু করে উপরের দিকে উঠছে।

দক্ষিণ আফ্রিকায় ওমিক্রন ভেরিয়েন্ট শনাক্ত হওয়ার পর বাংলাদেশেও ১০ জন রোগীর শরীরে তার অস্তিত্ব মেলে। এরপর স্বাস্থ্য অধিদফতর নতুন ভেরিয়েন্টের সংক্রমণ ঠেকাতে দেশের সব বিমানবন্দর, স্থল বন্দর, সমুদ্র বন্দরকে সতর্ক করে দেয়।

নজরুল ইসলাম বলেন, বিমানবন্দর, স্থল বন্দর ও সমুদ্র বন্দর দিয়ে যারা দেশে ঢুকছেন প্রয়োজনমাফিক তাদের আইসোলেশন ও কোয়ারেন্টিনে পাঠানো হচ্ছে। এছাড়া ওমিক্রন ঠেকাতে করণীয় কী হবে সে নির্দেশনাও এরই মধ্যে স্বাস্থ্য অধিদফতর থেকে দেওয়া হয়েছে।

তিনি বলেন, ওমিক্রন ঠেকানোর জন্য যেসব নির্দেশনা দেওয়া হয়েছে তা আমরা গত দেড় দুই বছর ধরে লাগাতার বলে আসছি। আমরা যদি স্বাস্থ্যবিধি ও ব্যক্তিগত সুরক্ষাকে গুরুত্ব দেই ও তা অব্যাহত রাখি, তবে করোনার নতুন ভেরিয়েন্টের যে সম্ভাবনা রয়েছে, তা আমরা অঙ্কুরেই বিনষ্ট করতে পারি।

স্বাস্থ্য বুলেটিনে নজরুল ইসলাম জানান, করোনা পরিস্থিতি মোকাবিলায় সারা দেশে সরকারি, বেসরকারি হাসপাতালে প্রয়োজনীয় অক্সিজেন, হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা, অক্সিজেন কনসেনট্রেটর সরবরাহ করা হয়েছে। রাজধানীতে ৪ হাজার ২৪২টি কোভিড সাধারণ শয্যার বিপরীতে এখন ৪ হাজার ২৪২টি শয্যাই খালি রয়েছে।

দেশে ৭ কোটি ৪১ লাখেরও বেশি মানুষ করোনা টিকার প্রথম ডোজ পেয়েছেন, দ্বিতীয় ডোজ পেয়েছেন ৫ কোটি ২৩ লাখের বেশি। প্রায় ৭৭ হাজার মানুষ বুস্টার ডোজ পেয়েছেন বলে জানান স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. নজরুল।

এছাড়াও সরকার ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনার টিকা দিচ্ছে। এরই মধ্যে ৩ লাখ ৭১ হাজার ৯১০ জন শিক্ষার্থী টিকার প্রথম ডোজ পেয়েছেন বলে জানান তিনি।

সন্ত্রাস কমেছে র‌্যাবের কারণে : পররাষ্ট্রমন্ত্রী

সন্ত্রাস কমেছে র‌্যাবের কারণে : পররাষ্ট্রমন্ত্রী

র‌্যাবের কারণে দেশে সন্ত্রাস কমেছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেছেন, যারা তাঁদের পছন্দ করে না...
দীর্ঘ ২৭ বছর মিথ্যা মামলা থেকে খালাস পেলাম : গোলাম কিবরিয়া মিয়াজি

দীর্ঘ ২৭ বছর মিথ্যা মামলা থেকে খালাস পেলাম : গোলাম কিবরিয়া মিয়াজি

দীর্ঘ ২৭ বছর একটি মিথ্যা ও হেয়পুর্ন করার নারী ও শিশু নির্যাতন মামলা থেকে খালাস পেয়ে মহান আল্লাহ পাকের দরবারে শুকরিয়া আদায় করলেন গো...
ওমিক্রন মোকাবিলায় নির্দেশনা মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

ওমিক্রন মোকাবিলায় নির্দেশনা মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

ওমিক্রন মোকাবিলায় সরকারি নির্দেশনা মেনে চলতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, দেশে করোনার নতুন ভ্য...
সারা দেশে স্থানীয় নির্বাচন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে : ওবায়দুল কাদের

সারা দেশে স্থানীয় নির্বাচন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে : ওবায়দুল কাদের

সারা দেশে স্থানীয় সরকারের বিভিন্ন পর্যায়ের নির্বাচন অত্যন্ত আনন্দমুখর ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে। ভোটারেরা স্বতঃস্ফূর্ত অংশ...

প্রধান পৃষ্ঠপোষক: আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাহ্ 

(এমপি),মাননীয় সংদ সদস্য ঢাকা ১৬,

প্রধান উপদেষ্ঠা: সাইদুর রহমান রিমন, সিনিয়র 

ক্রাইম রিপোর্টার, দৈনিক বাংলাদেশ প্রতিদিন

চেয়ারম্যান ও প্রকাশক: মোঃ মাসুদ রানা (জিয়া), 

সহকারি সম্পাদক, দৈনিক অগ্নিশিখা,

সম্পাদক: শাহাজাদা শামস ইবনে শফিক

সহ-সম্পাদকমোঃশরিফুল ইসলাম (রবিন)

সম্পাদকীয় কার্যালয় : ১২০/এ মতিঝিল বা/এ, ৪থ তলা, সুইট-৪০২, ঢাকা- ১০০০

বার্তা কক্ষ : 01642078164

বিজ্ঞাপনের জন্য : 01686571337

Gmail:banglarraz24@gmail.com

 

x

Contact Us