নতুন বছরে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

হোয়াটসঅ্যাপ নতুন বছরে তার ইউজারদের একঘেয়েমি দূর করতে অনেকগুলো ফিচার আনার পরিকল্পনা করেছে। এতে ব্যবহারকারীর সুবিধার পাশাপাশি ব্যক্তিগত তথ্য আরো গোপন রাখাও সম্ভব হবে।

একনজরে দেখে নিন এ বছর কী কী ফিচার যুক্ত হতে পারে হোয়াটসঅ্যাপে-
কম্প্যানিয়ন মোড: বর্তমানে দুই বা তার বেশি ডিভাইসে একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহারের অনুমতি দেয় না এই সংস্থা। তবে শিগগিরই সেই ফিচারও চলে আসছে। এর ফলে একই প্রোফাইল অনেক স্মার্টফোনে চালু এবং ব্যবহার করতে পারবেন। কিছু অ্যান্ড্রয়েড বিটা ভার্সনে এই সুবিধা চালু থাকলেও অদূর ভবিষ্যতে সমস্ত অ্যান্ড্রয়েড ও আইফোন ইউজাররা এই ফিচার ব্যবহার করতে পারবেন।

তারিখ লিখে সার্চ: পুরনো মেসেজ খোঁজার প্রক্রিয়া এখন আরো সহজ হতে যাচ্ছে। হোয়াটসঅ্যাপে তারিখ লিখেই খুঁজে পাওয়া যাবে সেই দিনের মেসেজ। এরই মধ্যে এই ফিচার নিয়ে পরীক্ষা-নিরীক্ষা শুরু হয়েছে।

পিকচার-ইন-পিকচার: হোয়াটসঅ্যাপে ভিডিও কলে কথা বলছেন। কিন্তু সেই সময়ই অন্য ছবি দেখা কিংবা অন্য কোনো অ্যাপ খোলার প্রয়োজন হয়ে পড়েছে। কোনো অসুবিধা নেই। ভিডিও কলটি মিনিমাইজ করে অর্থাৎ ভিডিও কলের স্ক্রিনটি ছোট করে ডিসপ্লের যেকোনো অংশে রেখে অন্য কাজ নিশ্চিন্তে করতে পারেন। এরই মধ্যে অ্যান্ড্রয়েড ইউজাররা এই ফিচারের সুবিধা পান। নতুন বছরে iOS ইউজাররাও সুবিধাটি পাবেন।

ভিউ ওয়ান্স টেক্সট: ধরুন আপনি কাউকে হোয়াটসঅ্যাপে কোনো মেসেজ পাঠালেন। প্রাপক সেটি পড়ার পর তা নিজে থেকেই ডিলিট হয়ে যাবে। এই ফিচারটিই ভিউ ওয়ান্স টেক্সট নামে পরিচিত। অর্থাৎ একবার পড়ার পরই মেসেজটি মুছে যাবে। একান্ত ব্যক্তিগত কোনো তথ্য কিংবা স্পর্শকাতর বিষয়ে কথা বলার ক্ষেত্রে এই ফিচার খুবই কার্যকর।

ডেস্কটপের স্ক্রিনলক: স্মার্টফোনে তো পাসওয়ার্ড দিয়ে হোয়াটসঅ্যাপ লক করে রাখতে পারেন। কিন্তু বর্তমানে এই সুবিধা ডেস্কটপে পাওয়া যায় না। এবার ইউজারদের ব্যক্তিগত তথ্য সুরক্ষার জন্য ডেস্কটপেও পাসওয়ার্ড দিয়ে গোপন রাখা যাবে নিজের প্রোফাইল।

ডেস্কটপে কল ট্যাব: হোয়াটসঅ্যাপের ডেস্কটপ ভার্সনে কলিংয়ের কোনো অপশন নেই। নতুন বছরে কল ট্যাবের অপশনও যুক্ত হতে যাচ্ছে।

স্ট্যাটাসে ভয়েস নোট: এতদিন হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে ছবি, ভিডিও, লিংক কিংবা নিজের মনের কথা লিখে পোস্ট করতে পারতেন। আগামী দিনেও তা পারবেন, এর সঙ্গে যুক্ত হবে আরো একটি ফিচার। নিজের ভয়েস নোটও এবার থেকে স্ট্যাটাসে আপলোড করা যাবে।

16
6
3
5

Posts

প্রধান পৃষ্ঠপোষক: আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাহ্ (এমপি),মাননীয় সংদ সদস্য ঢাকা ১৬,
প্রধান উপদেষ্ঠা: সাইদুর রহমান রিমন, সিনিয়র ক্রাইম রিপোর্টার, দৈনিক বাংলাদেশ প্রতিদিন
চেয়ারম্যান ও প্রকাশক: মোঃ মাসুদ রানা (জিয়া), সহকারি সম্পাদক, দৈনিক অগ্নিশিখা,
সম্পাদক: শাহাজাদা শামস ইবনে শফিক
সহ-সম্পাদক: মোঃশরিফুল ইসলাম (রবিন)

সম্পাদকীয় কার্যালয়
১২০/এ মতিঝিল বা/এ, ৪থ তলা, সুইট-৪০২, ঢাকা- ১০০০
বার্তা কক্ষ : ০১৬৪২০৭৮১৬৪
বিজ্ঞাপনের জন্য : ০১৬৮৬৫৭১৩৩৭
Gmail:banglarrazpratidin@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Developed by banglarraz24.com © 2022
x

Contact Us