1. admin@banglarraz24.com : banglarrazrobin :
পাকিস্তানে খনি ধসে ১২ জন নিহত : Pakistan - Banglarraz24
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৬:১২ অপরাহ্ন

পাকিস্তানে খনি ধসে ১২ জন নিহত : Pakistan

  • প্রকাশ কাল : বুধবার, ২০ মার্চ, ২০২৪
  • ৫৭ জন দেখেছে
খনি ধসে ১২ জন নিহত
ছবি : সংগৃহীত

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের একটি কয়লা খনিতে বিস্ফোরণে ১২ খনিশ্রমিক নিহত হয়েছে। ঘটনার পর আটজনকে খনিটি থেকে উদ্ধার করা হয়েছে।

বুধবার ভোররাতে বেলুচিস্তানের হারনাই জেলার জারদালো এলাকার একটি কয়লা খনিতে বিস্ফোরণের ঘটনাটি ঘটে, কর্মকর্তাদের বরাতে জানিয়েছে পাকিস্তানের গণমাধ্যম ডন অনলাইন।

এর আগে গণমাধ্যমের খবরে খনিটির ভেতরে ১৮ শ্রমিক আটকা পড়েছে বলে জানানো হয়েছিল। শক্তিশালী বিস্ফোরণে খনিটির একটি বড় অংশ ধসে পড়ার পর তারা আটকা পড়েন।

বুধবার সকালে বেলুচিস্তান প্রদেশের প্রধান খনি পরিদর্শক আব্দুল গনি বালুচ রয়টার্সকে বলেন, “উদ্ধার অভিযান এইমাত্র শেষ হয়েছে।”

তিনি জানান, রাতে খনিটিতে মিথেন গ্যাসের কারণে বিস্ফোরণ ঘটে, এতে মোট ২০ জন শ্রমিক আটকা পড়েন। উদ্ধারকারী দলগুলো ১২টি মৃতদেহ উদ্ধার করেছে। জীবিতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

“রাতেই দুটি মৃতদেহ উদ্ধার করা হয়। বাকিগুলো ভোর সকালে বের করে আনা হয়,” বলেছেন বালুচ।

এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। ক্ষতিগ্রস্ত পরিবার ও আহতদের সরকার সব ধরনের সহযোগিতা দেবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।

পাকিস্তানের পশ্চিমাঞ্চলে আফগানিস্তানের সীমান্ত সংলগ্ন অঞ্চলের ভূগর্ভে কয়লার মজুদ পাওয়া যায়। এ এলাকার খনিগুলোতে খনিজ গ্যাসের কারণে প্রায়ই বিস্ফোরণের ঘটনা ঘটে।

google news : banglarraz24

খবরটি শেয়ার করুন

এ ধরনের আরও খবর
© All rights reserved © 2019 banglarraz24.com
Theme Customized By BreakingNews