1. admin@banglarraz24.com : banglarrazrobin :
ভারতের সঙ্গে আমাদের বন্ধুত্ব শর্তহীন: স্বরাষ্ট্রমন্ত্রী - Banglarraz24
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৪:৫৫ অপরাহ্ন

ভারতের সঙ্গে আমাদের বন্ধুত্ব শর্তহীন: স্বরাষ্ট্রমন্ত্রী

  • প্রকাশ কাল : মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪
  • ৫৩ জন দেখেছে
ভারতের সঙ্গে আমাদের বন্ধুত্ব শর্তহীন: স্বরাষ্ট্রমন্ত্রী
ফাইল ফুটেজ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ভারতের সঙ্গে আমাদের আনকন্ডিশনাল ফ্রেন্ডশিপ (শর্তহীন বন্ধুত্ব) এখনও বিদ্যমান। যতদিন বাংলাদেশ-ভারত থাকবে ততদিন এই বন্ধুত্ব থাকবে।

মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে বাংলাদেশ থেকে ভারতীয় সৈন্য প্রত্যাহারের ৫২ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ১৯৪৭ সালের ১৪ আগস্ট আমরা বৃটিশ থেকে স্বাধীন হয়ে আরেক উপনিবেশে পড়ি। অনেক বঞ্চনা অবিচার আমরা সহ্য করেছি, তারা আমাদের ভাষাও কেড়ে নিতে চেয়েছিল। বঙ্গবন্ধুই প্রথম উপলব্ধি করেছিলেন পাকিস্তান আমাদের নয়, আমাদের লক্ষ্য বাংলাদেশ। বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম। আমাদের আকাশচুম্বী মনোবল ছিল। বঙ্গবন্ধুর নেতৃত্বেই আমরা পেরেছি। আমরা যেখানেই গেছি, এ দেশের মানুষ সহায়তা করেছে বলে আমরা টিকতে পেরেছিলাম।

আসাাদুজ্জামান খান বলেন, পৃথিবীর কোনো দেশে চোখের ইশারায় সৈন্য প্রত্যাহার করে চলে যাওয়ার ঘটনা ঘটেনি। ভারতের সঙ্গে আমাদের আনকন্ডিশনাল ফ্রেন্ডশিপ (শর্তহীন বন্ধুত্ব) আমাদের এখনও বিদ্যমান। আমরা ভারতকে বন্ধু হিসেবে পেয়েছি, ভবিষ্যতেও পাবো। সেজন্যই হয়তো ভারত সৈন্য প্রত্যাহার করে চলে গেলো।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতীয় সেনারা সরাসরি যুদ্ধে এলো, এক-দুজন নয়, ১ হাজার ৬৬৮ সেনা আত্মহুতি দিয়েছে। এটা তাদের নিজ দেশের জন্য নয়, পাশের দেশের জন্য। সেজন্য তাদের স্যালুট জানাই। ধন্যবাদ জানাই, আমাদের মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষণ, অস্ত্র সরবরাহ ও ১ কোটি মানুষকে আশ্রয় দেওয়ার জন্য।

 

google news : banglarraz24

খবরটি শেয়ার করুন

এ ধরনের আরও খবর
© All rights reserved © 2019 banglarraz24.com
Theme Customized By BreakingNews