ভারতে এক ব্যক্তির ১১ বার করোনার টিকা গ্রহণের দাবি

ভারতে এক ব্যক্তির ১১ বার করোনার টিকা গ্রহণের দাবি
Loading...

টিকা গ্রহণের পর পিঠে ও কোমরে ব্যথাসহ নানা রোগে উপশম বোধ করেছেন। এরপর একে একে ১১ বার নিয়েছেন করোনার টিকা। অস্বাভাবিক মনে হলেও এমন ঘটনা ঘটিয়েছেন বিহারের এক অশীতিপর বৃদ্ধ। ভারতের সংবাদ মাধ্যম দ্য হিন্দু এখবর জানিয়েছে।

খবরে বলা হয়, যখন রাজ্য ও কেন্দ্রীয় উভয় সরকার কভিড-১৯ মোকাবেলায় টিকা গ্রহণে জনগনের প্রতি আহবান জানাচ্ছে, তখন বিহারের মাধেপুরা জেলার এক অশীতিপর বৃদ্ধ দাবি করেছেন তিনি গতবছর ১১ বার টিকা নিয়েছেন। ব্রহ্মদেব মন্ডল নামে এই বৃদ্ধের বাড়ি পুরানি থানার ওরাই গ্রামে।

তিনি বলেন, আমি এই টিকা থেকে অনেক উপকার পেয়েছি। পিঠে ব্যথা ও কোমরের ব্যথা থেকে উপশম পেয়েছি। একারণে আমি বারবার টিকা নিয়েছি। প্রত্যেকেরই এই টিকা গ্রহণ করা উচিত। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে ডাক বিভাগের অবসরপ্রাপ্ত এই চাকরিজীবী আরো দাবি করেন, তিনি প্রথমবার করোনার টিকা নিয়েছেন গত বছর ফেব্রুয়ারি মাসের ১৩ তারিখে। আর সবশেষ টিকা নিয়েছেন ডিসেম্বরের ৩০ ডিসেম্বর। এসব টিকা তিনি মাধেপুরা, খাগাড়িয়া ও ভাগলপুর জেলার জনস্বাস্থ্য কেন্দ্র থেকে নিয়েছেন।

শুধু তাই নয় ব্রহ্মদেব মন্ডল কয় তারিখে, কোন সময় ও কোন কেন্দ্রে টিকা নিয়েছেন তাও কাগজে লিখে রেখেছেন। তিনি দাবি করেছেন, এসব টিকা গ্রহণে আধার কার্ড এবং ফোন নাম্বার ব্যবহার করেছেন আটবার। এছাড়া বাকি তিনবার ভোটার আইডি কার্ড ও স্ত্রীর ফোন নাম্বার ব্যবহার করেছেন। এব্যাপারে মাধেপুরার সিভিল সার্জন অমরেন্দ্র প্রতাপ শাহী বলেন, এটা তদন্ত করে দেখার বিষয়। তদন্তের পরই কেবল এ নিয়ে মন্তব্য করা যাবে। তবে পাটনা স্বাস্থ্য বিভাগের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে দ্য হিন্দুকে বলেন, অফলাইন ক্যাম্প পদ্ধতিতে টিকা গ্রহণে এ ধরনের প্রতারণার সুযোগ রয়েছে।

তবে ভিডিওতে ব্রহ্মদেবকে সুস্থ্য ও সপ্রতিভ মনে হয়েছে। তাকে জোর করে বা প্রলোভন দেখানো হয়নি বলেই মনে হয়েছে।

 

Share on facebook
16
Share on twitter
6
Share on linkedin
3
Share on whatsapp
5

Posts

প্রধান পৃষ্ঠপোষক: আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাহ্ (এমপি),মাননীয় সংদ সদস্য ঢাকা ১৬,
প্রধান উপদেষ্ঠা: সাইদুর রহমান রিমন, সিনিয়র ক্রাইম রিপোর্টার, দৈনিক বাংলাদেশ প্রতিদিন
চেয়ারম্যান ও প্রকাশক: মোঃ মাসুদ রানা (জিয়া), সহকারি সম্পাদক, দৈনিক অগ্নিশিখা,
সম্পাদক: শাহাজাদা শামস ইবনে শফিক
সহ-সম্পাদক: মোঃশরিফুল ইসলাম (রবিন)

সম্পাদকীয় কার্যালয়
১২০/এ মতিঝিল বা/এ, ৪থ তলা, সুইট-৪০২, ঢাকা- ১০০০
বার্তা কক্ষ : ০১৬৪২০৭৮১৬৪
বিজ্ঞাপনের জন্য : ০১৬৮৬৫৭১৩৩৭
Gmail:banglarrazpratidin@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Crafted with by banglarraz24.com© 2022

x

Contact Us