1. admin@banglarraz24.com : banglarrazrobin :
মধুপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত - Banglarraz24
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন

মধুপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

  • প্রকাশ কাল : মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪
  • ৪৫ জন দেখেছে
মধুপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

আঃ হামিদ টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের মধুপুরে যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার(২৬ মার্চ) উপজেলা প্রশাসনের আয়োজনে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সূচনা করা হয়।

google news : banglarraz24

পরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন টাঙ্গাইল-১ (মধুপুর ধনবাড়ি) আসনের সংসদ সদস্য আব্দুর রাজ্জাক এমপি , উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সরোয়ার আলম খান আবু , উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জুবায়ের হোসেন, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মধুপুর থানা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ, মধুপুর পৌরসভা, উপজেলা আওয়ামীলীগ, উপজেলা যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, মধুপুর উপজেলা বিএনপি ও অন্যান্য অঙ্গ সংগঠন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ফায়ার সার্ভিস, বিভিন্ন স্কুল-কলেজ রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

পুষ্পার্ঘ অর্পণ শেষে ১ মিনিট নিরবতা পালন করে মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয় ।

পরবর্তীতে মধুপুর রানী ভবানী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সমাবেশ, জাতীয় সংগীতের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং পুলিশ, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সমন্বয়ে কুচকাওয়াজ প্রদর্শন করা হয় । সকাল ১০ টায় রানী ভবানী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভা এবং কুচকাওয়াজ ও ডিসপ্লেতে অংশ গ্রহনকারী প্রতিষ্ঠানের মধ্যে পুরস্কার বিতরণ কর হয়। পরে বাদ জোহর উপজেলার সকল মসজিদ, মন্দির ও অন্যান্য উপাসনালয়ে শহীদদের আত্মার মাগফেরাত, দেশের শান্তি, সংহতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত প্রার্থনা করা হয় । এ দিবস উপলক্ষে উপজেলার হাসপাতাল ও এতিমখানা সমূহে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।

আরও পড়ুন : শনিবারও স্কুল খোলা থাকতে পারে : শিক্ষামন্ত্রী

আয়োজিত সকল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল-১ (মধুপুর ধনবাড়ি) আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী আব্দুর রাজ্জাক এমপি ।
এসময় উপজেলা নির্বাহী অফিসার মোঃ জুবায়ের হোসেনের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সরোয়ার আলম খান আবু, সহকারী কমিশনার (ভুমি) জাকির হোসাইন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি খন্দকার শফি উদ্দিন মনি , পৌর মেয়র সিদ্দিক হোসেন খান, উপজেলা পরিষদের ভাইস- চেয়ারম্যান শরীফ আহমেদ নাসির , মধুপুর থানার ওসি মোল্লা আজিজুর রহমান ,উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি এডভোকেট ইয়াকুব আলী সহ বীর মুক্তিযোদ্ধা বৃন্দ, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও স্কাউট ছাত্র-ছাত্রীবৃন্দ এবং উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দগন উপস্থিত ছিলেন।

 

খবরটি শেয়ার করুন

এ ধরনের আরও খবর
© All rights reserved © 2019 banglarraz24.com
Theme Customized By BreakingNews