1. admin@banglarraz24.com : admin :
  2. banglarrazpratidin@gmail.com : fahim2020 :
  3. rbtv2020@gmail.com : banglar raz24 : banglar raz24
মুখে যাই বলুক, সংলাপে অংশ নেবে বিএনপি: তথ্যমন্ত্রী - banglarraz24

মুখে যাই বলুক, সংলাপে অংশ নেবে বিএনপি: তথ্যমন্ত্রী

মুখে যাই বলুক সংলাপে অংশ নেবে বিএনপি তথ্যমন্ত্রী
খবর টি শেয়ার করুন
image_pdfimage_print

বিএনপি নেতারা মুখে যাই বলুক, নির্বাচন কমিশন (ইসি) গঠনে চলমান রাষ্ট্রপতির সংলাপে অংশ নেবে বলে আশা প্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, আমি বিএনপিকে অনুরোধ জানাবো এবং আশা করবো, তারা নেতিবাচক রাজনীতি পরিহার করবে। সবকিছুতে ‘না’ বলার রাজনীতি থেকে সরে আসবে এবং চলমান সংলাপে অংশ নেবে।

নতুন ইসি গঠনে রাষ্ট্রপতির সংলাপে বিএনপিসহ সবাইকে স্বাগত জানানো উচিত বলেও জানান হাছান মাহমুদ।

বৃহস্পতিবার দুপুরে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে জাতির পিতা শেখ মুজিব প্রামাণ্য গ্রন্থের মোড়ক উন্মোচন ও সমসাময়িক বিষয়ে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

বিএনপির উদ্দেশ্যে হাছান মাহমুদ বলেন, গণতান্ত্রিক রীতিনীতিকে সংহত করার জন্যই রাষ্ট্রপতির এ সংলাপ। শক্তিশালী ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যেই এ সংলাপ।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, গতবারও (একাদশ জাতীয় নির্বাচনের আগে) রাষ্ট্রপতির সংলাপের মাধ্যমে নতুন নির্বাচন কমিশন গঠন করা হয়েছিল। সেটি যে সঠিকভাবে গঠিত হয়েছিল তার প্রমাণ হচ্ছেন মাহবুব তালুকদার। তিনি নির্বাচন কমিশনের অনেক বিষয়ের সঙ্গে দ্বিমত পোষণ করেছেন। অনেকে বলেন, তিনি বিএনপি বা বিরোধীদের পক্ষে কথা বলেন। তিনিও সংলাপের মাধ্যমেই কমিশনার হিসেবে স্থান পেয়েছেন। এটিতেই প্রমাণিত হয় সংলাপ কার্যকর। এবারও রাষ্ট্রপতি সংলাপের মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করতে যাচ্ছেন, সংলাপ শুরুও করেছেন। গণতান্ত্রিক রীতিনীতিকে সংহত করতেই এটি করা হচ্ছে।

বিএনপির সংলাপে অংশগ্রহণ বিষয়ে অন্য এক প্রশ্নে ড. হাছান বলেন, রাষ্ট্রপতির সংলাপে বিএনপিসহ সবাইকে স্বাগত জানানো উচিত। ভারতে নির্বাচন কমিশন গঠনের আগে কোনো সংলাপ হয় না। অনেক গণতান্ত্রিক রাষ্ট্র যেখানে বহু বছর ধরে নিরবচ্ছিন্নভাবে চর্চা হচ্ছে, নির্বাচন কমিশন গঠনের আগে কোনো সংলাপ নেই। কিন্তু বাংলাদেশে যে সংলাপ হচ্ছে একে ইতিবাচক হিসেবে স্বাগত জানানো প্রয়োজন ছিল।

জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু নির্বাচন কমিশনার হিসেবে নিজের স্ত্রী নাসরিন কাদেরের নাম প্রস্তাব করার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তথ্যমন্ত্রী বলেন, তিনি কেন তার স্ত্রীর নাম প্রস্তাব করেছেন সে ব্যাখ্যা তো আমি দিতে পারবো না, সেটি মুজিবুল হক চুন্নুকে জিজ্ঞাসা করলে ভালো হয়।

তথ্যমন্ত্রী আরো বলেন, বিএনপির কোনো কথা বা আপত্তি থাকলে সেটি সংলাপে অংশ নিয়ে রাষ্ট্রপতিকে বলে আসতে পারে, সেটিই হচ্ছে গণতান্ত্রিক রীতিনীতি। তারা যে কথাগুলো রাজপথে বলছে সে কথাগুলো তো রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে বলে আসতে পারে। সেটিই একটি রাজনৈতিক দলের কাজ হওয়া উচিত বলে মনে করি।

সন্ত্রাস কমেছে র‌্যাবের কারণে : পররাষ্ট্রমন্ত্রী

সন্ত্রাস কমেছে র‌্যাবের কারণে : পররাষ্ট্রমন্ত্রী

র‌্যাবের কারণে দেশে সন্ত্রাস কমেছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেছেন, যারা তাঁদের পছন্দ করে না...
দীর্ঘ ২৭ বছর মিথ্যা মামলা থেকে খালাস পেলাম : গোলাম কিবরিয়া মিয়াজি

দীর্ঘ ২৭ বছর মিথ্যা মামলা থেকে খালাস পেলাম : গোলাম কিবরিয়া মিয়াজি

দীর্ঘ ২৭ বছর একটি মিথ্যা ও হেয়পুর্ন করার নারী ও শিশু নির্যাতন মামলা থেকে খালাস পেয়ে মহান আল্লাহ পাকের দরবারে শুকরিয়া আদায় করলেন গো...
ওমিক্রন মোকাবিলায় নির্দেশনা মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

ওমিক্রন মোকাবিলায় নির্দেশনা মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

ওমিক্রন মোকাবিলায় সরকারি নির্দেশনা মেনে চলতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, দেশে করোনার নতুন ভ্য...
সারা দেশে স্থানীয় নির্বাচন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে : ওবায়দুল কাদের

সারা দেশে স্থানীয় নির্বাচন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে : ওবায়দুল কাদের

সারা দেশে স্থানীয় সরকারের বিভিন্ন পর্যায়ের নির্বাচন অত্যন্ত আনন্দমুখর ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে। ভোটারেরা স্বতঃস্ফূর্ত অংশ...

প্রধান পৃষ্ঠপোষক: আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাহ্ 

(এমপি),মাননীয় সংদ সদস্য ঢাকা ১৬,

প্রধান উপদেষ্ঠা: সাইদুর রহমান রিমন, সিনিয়র 

ক্রাইম রিপোর্টার, দৈনিক বাংলাদেশ প্রতিদিন

চেয়ারম্যান ও প্রকাশক: মোঃ মাসুদ রানা (জিয়া), 

সহকারি সম্পাদক, দৈনিক অগ্নিশিখা,

সম্পাদক: শাহাজাদা শামস ইবনে শফিক

সহ-সম্পাদকমোঃশরিফুল ইসলাম (রবিন)

সম্পাদকীয় কার্যালয় : ১২০/এ মতিঝিল বা/এ, ৪থ তলা, সুইট-৪০২, ঢাকা- ১০০০

বার্তা কক্ষ : 01642078164

বিজ্ঞাপনের জন্য : 01686571337

Gmail:banglarraz24@gmail.com

 

x

Contact Us