মেট্রোরেলের ভাড়ার পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ

মেট্রোরেলে পূর্ণাঙ্গ ভাড়ার তালিকা প্রকাশ করেছে ঢাকা যানবাহন সমন্বয় কর্তৃপক্ষ (ডিটিসিএ)। বৃহস্পতিবার সংস্থাটি বিজ্ঞপ্তির মাধ্যমে এ মূল্য তালিকা প্রকাশ করে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিসেম্বরে মেট্রোরেলের যে অংশ প্রথমে চালু হবে, সেই উত্তরা নর্থ স্টেশন (দিয়াবাড়ী) থেকে আগারগাঁও স্টেশনের ভাড়া হবে ৬০ টাকা। মেট্রোরেলের (এমআরটি-৬) পল্লবী স্টেশন থেকে মিরপুর ১১, মিরপুর ১০ ও কাজীপাড়ার ভাড়া ২০ টাকা। শেওড়াপাড়া ও আগারগাঁওয়ের ভাড়া ৩০ টাকা। মিরপুর ১১ নম্বর থেকে দিয়াবাড়ির ও আগারগাঁওয়ের ভাড়া ৩০ টাকা।

মিরপুর ১০, কাজীপাড়া, শেওড়াপাড়া, উত্তরা সাউথ ও সেন্টারের ভাড়া ২০ টাকা। মিরপুর ১০ থেকে কাজীপাড়া ও শেওড়াপাড়ার ভাড়া ২০ টাকা। আগারগাঁওয়ের ভাড়াও ২০ টাকা। দিয়াবাড়ির ভাড়া ৪০ টাকা।

দিয়াবাড়ি থেকে মতিঝিল ও কমলাপুরের ভাড়া ১০০ টাকা। টিএসসি ও সচিবালয়ের ভাড়া ৯০ টাকা। কাওরানবাজার ও শাহবাগের ভাড়া ৮০ টাকা। ফার্মগেটের ভাড়া ৭০ টাকা। আগারগাঁওয়ের মতো বিজয়স্মরনীরও ভাড়া ৬০ টাকা।

সড়ক পরিবহন বিভাগের অতিরিক্ত সচিব ও ভাড়া নির্ধারণ কমিটির সদ্য সাবেক সভাপতি নীলিমা আখতার বলেন, ২০ টাকায় দুই থেকে তিনটি স্টেশন ভ্রমণ করা যাবে। একজন যাত্রী মিরপুর ১০ নম্বর স্টেশন থেকে ২০ টাকায় আগারগাঁও পর্যন্ত যেতে পারবেন। মিরপুর ১০ এবং আগারগাঁওয়ের মধ্যবর্তী শেওড়াপাড়া বা কাজীপাড়ায় নামলেও ২০ টাকা ভাড়া দিতে হবে। আবার দিয়াবাড়ি থেকে ২০ টাকায় উত্তরা সেন্টার ও সাউথ স্টেশন পর্যন্ত যাওয়া যাবে। যেখানে দূরত্ব কম, যেখানে ২০ টাকায় তিনটি স্টেশন এবং যেখানে দূরত্ব বেশি সেখানে দুটি স্টেশন ভ্রমণ করা যাবে।

স্টেশনে টিকিট কেনার সুযোগ রাখলেও স্মার্ট কার্ডকে প্রাধান্য দিচ্ছে সরকার। মেট্রোরেলের নির্মাণকারী কর্তৃপক্ষ ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বলেন, নভেম্বর থেকে স্মার্ট কার্ড পাওয়া যাবে। সর্বনিম্ন ২০০ থেকে ১০ হাজার টাকা পর্যন্ত রিচার্জ করা যাবে।

স্মার্ট কার্ডে ভ্রমণ করলে ভাড়ায় ১০ শতাংশ ছাড় পাওয়া যাবে বলে ডিটিসিএ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

16
6
3
5

Posts

প্রধান পৃষ্ঠপোষক: আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাহ্ (এমপি),মাননীয় সংদ সদস্য ঢাকা ১৬,
প্রধান উপদেষ্ঠা: সাইদুর রহমান রিমন, সিনিয়র ক্রাইম রিপোর্টার, দৈনিক বাংলাদেশ প্রতিদিন
চেয়ারম্যান ও প্রকাশক: মোঃ মাসুদ রানা (জিয়া), সহকারি সম্পাদক, দৈনিক অগ্নিশিখা,
সম্পাদক: শাহাজাদা শামস ইবনে শফিক
সহ-সম্পাদক: মোঃশরিফুল ইসলাম (রবিন)

সম্পাদকীয় কার্যালয়
১২০/এ মতিঝিল বা/এ, ৪থ তলা, সুইট-৪০২, ঢাকা- ১০০০
বার্তা কক্ষ : ০১৬৪২০৭৮১৬৪
বিজ্ঞাপনের জন্য : ০১৬৮৬৫৭১৩৩৭
Gmail:banglarrazpratidin@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Developed by banglarraz24.com © 2022
x

Contact Us