1. admin@banglarraz24.com : banglarrazrobin :
রমজানে কোনো কিছুর অভাব হবে না: প্রধানমন্ত্রী - Banglarraz24
সোমবার, ১৭ জুন ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন
সর্বশেষ :
আমার সাধ্যমত তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি : রাজু যুবলীগের সাংগঠনিক বিভাগের দায়িত্ব বণ্টন কলাপাড়ায় জগন্নাথ আখড়া নাট মন্দিরের তিনটি প্রতিমা ভাঙচুর কলাপাড়ায় পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিবার সম্মেলন অনুষ্ঠিত। সাংবাদিক মাসুদ জিয়াকে প্রানে মেরে ফেলতে সরকারী কারেন্ট চোর আমির ও যুবলীগনেতা জুয়েল রানার প্রাণনাশের হুমকি। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন ফ্লাইওভারে হঠাৎ মাইক্রোবাসে আগুণ কলাপাড়ায় ওয়ালটন মিলিয়নিয়ার অফার উপলক্ষে রেলী নড়াইলে চিত্রা নদী থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীর মরদেহ উদ্ধার কমলগঞ্জে ১০ প্রার্থী প্রতীক বরাদ্দ পেয়ে প্রচার-প্রচারনায় উপজেলা পরিষদ নির্বাচনে রাজধানীতে ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধের নির্দেশ   

রমজানে কোনো কিছুর অভাব হবে না: প্রধানমন্ত্রী

  • প্রকাশ কাল : শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪২ জন দেখেছে
রমজানে কোনো কিছুর অভাব হবে না: প্রধানমন্ত্রী
রমজানে কোনো কিছুর অভাব হবে না: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রমজানে কোনো কিছুর (অত্যাবশ্যকীয় পণ্যের) অভাব হবে না। এরই মধ্যে ছোলা, খেজুর, চিনিসহ পর্যাপ্ত পরিমাণ পণ্য আমদানির ব্যবস্থা রয়েছে। আমরা অনেক আগেই এ ব্যবস্থা করেছি। কোনো সমস্যা হবে না।

শুক্রবার গণভবনে সাম্প্রতিক জার্মানি সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

আগামী ৫ বছরের সরকারের কাজের প্রাধান্য তুলে ধরার বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, আমাদের উন্নয়নশীল দেশের যাত্রা শুরু হবে ২০২৬ থেকে। সুতরাং আমাদের যে সময়টুকু পাবো সেটিকে কাজে লাগিয়ে যথাযথভাবে এগিয়ে যেতে হবে। সেদিকে আমরা মনোযোগ দিয়েছি। এরই মধ্যে বিভিন্ন কমিটি গঠন করে আমরা সেভাবেই কাজ করে যাচ্ছি।

উন্নয়ন টেকসই করার বিষয়ে গুরুত্বারোপ করে তিনি বলেন, আগামী ৫ বছরে সরকারের প্রধান গুরুত্ব থাকবে আর্থ-সামাজিক উন্নতি টেকসই করা। আমরা যে পর্যায়ে থেকে উঠে এসেছি সেটা টেকসই করে আরো এগিয়ে যেতে হবে। এর মধ্যে একটা হচ্ছে ২০৩০ সালের মধ্যে জাতিসংঘের এসডিজি বাস্তবায়ন। এজন্য আমরা ২০৩২ সাল পর্যন্ত সময় পেয়েছি এবং এরই মধ্যে সেগুলো আমরা বাস্তবায়ন করে যাচ্ছি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জয়লাভের পর প্রথম রাষ্ট্রীয় সফর হিসেবে গত ১৬-১৮ ফেব্রুয়ারি জার্মানির মিউনিখ শহরে অনুষ্ঠিত ৬০তম মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সফরকে ফলপ্রসু উল্লেখ করে তিনি বলেন, মিউনিখ সফরের ফলে বিশ্বের দরবারে বাংলাদেশের শান্তি, সার্বভৌমত্ব ও সর্বাঙ্গীন নিরাপত্তার প্রতি অঙ্গীকার বলিষ্ঠরূপে প্রতিফলিত হয়েছে। দেশের আকার নয় বরং নীতির শক্তিতেই যে মানবতার রাজনৈতিক ও আর্থ-সামাজিক মুক্তি- এবারের সম্মেলনে আমি এ বার্তাই বিশ্বের দরবারে তুলে ধরেছি।

সম্মেলনের পাশাপাশি দ্বিপাক্ষিক বৈঠকসমূহের মাধ্যমে বন্ধুপ্রতিম দেশ এবং আন্তর্জাতিক সংস্থাসমূহের সঙ্গে সম্পর্কের ধারাবাহিকতা আরো দৃঢ় হয়েছে এবং সহযোগিতার নতুন ক্ষেত্র উন্মোচিত হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী, পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী, প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম প্রমুখ।

খবরটি শেয়ার করুন

এ ধরনের আরও খবর
© All rights reserved © 2019 banglarraz24.com
Theme Customized By BreakingNews