1. admin@banglarraz24.com : banglarrazrobin :
রাশিয়ার ড্রোন ভূপাতিত করার দাবি ইউক্রেনের - Banglarraz24
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন

রাশিয়ার ড্রোন ভূপাতিত করার দাবি ইউক্রেনের

  • প্রকাশ কাল : সোমবার, ১১ মার্চ, ২০২৪
  • ৫৯ জন দেখেছে
ইউক্রেন ও রাশিয়া যুদ্ধ
ইউক্রেনের দক্ষিণ ওডেসা অঞ্চলকে লক্ষ্য করে রাশিয়ার ছোঁড়া ২৫টি ড্রোনের ১৫টিই গুলি করে ভূপাতিত করেছে ইউক্রেনের বিমান প্রতিরক্ষা বাহিনী। স্থানীয় সময় রবিবার (১০ মার্চ) রাতে এসব ড্রোন ছোঁড়ে রুশ সেনারা। সোমবার এই তথ্য জানিয়েছেন ইউক্রেনের সামরিক ও আঞ্চলিক কর্মকর্তারা। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এই খবর জানিয়েছে।

ইউক্রেনের দক্ষিণ ওডেসা অঞ্চলকে লক্ষ্য করে রাশিয়ার ছোড়া ২৫টি ড্রোনের ১৫টিই গুলি করে ভূপাতিত করেছে ইউক্রেনের বিমান প্রতিরক্ষা বাহিনী। স্থানীয় সময় রোববার (১০ মার্চ) রাতে এসব ড্রোন ছোড়ে রুশ সেনারা।

সোমবার এ তথ্য জানিয়েছেন ইউক্রেনের সামরিক ও আঞ্চলিক কর্মকর্তারা। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

এক বিবৃতিতে ইউক্রেনের সামরিক বাহিনী বলেছে, ওডেসার কৃষ্ণসাগর বন্দরের আকাশে ১০টি শাহেদ ড্রোন ভূপাতিত করা হয়েছে।

ওডেসা আঞ্চলিক গভর্নর ওলেহ কিপার বলেছেন, ওডেসা অঞ্চলে রাশিয়ার আরও একটি বড় ধরনের রাত্রিকালীন ড্রোন হামলা। যুদ্ধ দেড় ঘণ্টা ধরে চলেছিল।

তিনি আরও বলেন, বিমান প্রতিরক্ষা ইউনিটগুলো জটিল কৌশলের মাধ্যমে কৃষ্ণসাগর থেকে আসা শাহেদ ড্রোনগুলোকে মোকাবিলা করেছে। সেগুলো আবাসিক ভবন এবং শিল্প জেলার মধ্য দিয়ে আসায় বিমান প্রতিরক্ষা কাজ আরও কঠিন হয়ে পড়েছিল।

কিপার বলেছেন, এ হামলায় একটি অবকাঠামো সুবিধা, একটি প্রশাসনিক ভবন এবং কিছু বাণিজ্যিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

দক্ষিণ ওডেসা অঞ্চল চলতি মাসে এ পর্যন্ত ছয়টি রুশ ড্রোন হামলার শিকার হয়েছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রোববার সন্ধ্যার নিয়মিত ভাষণে বলেছিলেন, রাশিয়ান সামরিক বাহিনী মার্চের শুরু থেকে ইউক্রেনের বিভিন্ন লক্ষ্যবস্তুতে ১৭৫টি ড্রোন নিক্ষেপ করেছে। সেগুলোর মধ্যে ১৫১টি ড্রোনই ধ্বংস করেছে ইউক্রেন।

 

google news : banglarraz24

খবরটি শেয়ার করুন

এ ধরনের আরও খবর
© All rights reserved © 2019 banglarraz24.com
Theme Customized By BreakingNews