1. admin@banglarraz24.com : admin :
  2. banglarrazpratidin@gmail.com : fahim2020 :
  3. rbtv2020@gmail.com : banglar raz24 : banglar raz24
শেখ হাসিনার সঙ্গে কাজ চালিয়ে যেতে উন্মুখ মোদি - banglarraz24

শেখ হাসিনার সঙ্গে কাজ চালিয়ে যেতে উন্মুখ মোদি

শেখ হাসিনার সঙ্গে কাজ চালিয়ে যেতে উন্মুখ মোদি
খবর টি শেয়ার করুন
image_pdfimage_print

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কাজ চালিয়ে যেতে উন্মুখ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মৈত্রী দিবস উপলক্ষে এক টুইট বার্তায় তিনি এমনটিই জানিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও বার্তায় বলেছেন, ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক রক্তের বন্ধনে লেখা। উভয় দেশই সম্পর্ককে আরও এগিয়ে নিয়ে যেতে আগ্রহী। সোমবার, ভারত ও বাংলাদেশের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তিতে দিল্লিতে বিশেষ এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

১৯৭১ সালের ৬ ডিসেম্বর বাংলাদেশকে প্রথম স্বীকৃতি দেয় ভারত। স্থাপিত হয় কূটনৈতিক সম্পর্ক। এই স্বীকৃতির সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশের সঙ্গে ভারতের দ্বিপক্ষীয় সম্পর্ককে আরও মজবুত করতে আগ্রহ প্রকাশ করেন প্রধানমন্ত্রী মোদি। বন্ধুত্বের ৫০ বছর পূর্তিতে প্রধানমন্ত্রী হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্কের উন্নয়নে কাজ চালিয়ে যাওয়ার বিষয়ে তিনি আগ্রহও প্রকাশ করেন।

প্রধানমন্ত্রী হাসিনা বলেন, বাংলাদেশ-ভারতের মানুষের সম্পর্ক বন্ধুত্বের। এ সম্পর্ক ইতিহাসের আলোকে এক সোনালি অধ্যায়। ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন ইন্ডিয়ান কাউন্সিল অফ ওয়ার্ল্ড অ্যাফেয়ার্স (আইসিডব্লিউএ) বিশেষ আলোচনা সভার আয়োজন করে। সেখানেই প্রধানমন্ত্রী হাসিনার ভিডিও বার্তাটি সম্প্রচারিত হয়। ভিডিও বার্তায় তিনি বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ঐতিহাসিক অবদান এবং স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দূরদর্শী নেতৃত্বের বিভিন্ন দিক তুলে ধরেন। ভারতের সর্বস্তরের মানুষের প্রতিও কৃতজ্ঞতা জানান তিনি।

এদিনের আলোচনা সভায় অংশ নেন বাংলাদেশের সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কেএম খালিদ, ভারতের পররাষ্ট্রসচিব হর্ষবর্ধন শ্রিংলা, ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মুহাম্মদ ইমরান, আইসিডব্লিএর মহাপরিচালক বিজয় টাকুর সিং, নিবেদিতা রায়, বাংলাদেশের সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বাংলাদেশে নিযুক্ত সাবেক রাষ্ট্রদূত রজিত মিতার, সব্যসাচী দত্ত এবং সাংবাদিক দীপাঞ্জন রায় চৌধুরী।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য ভারতীয় সেনাবাহিনীর ২০ জন বীর যোদ্ধাকে সংবর্ধনা জানানো হয়। সন্ধ্যায় আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের। সেখানে উপস্থিত ছিলেন দেশবরেণ্য রবীন্দ্রসংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যাসহ অনেকে।

 

সন্ত্রাস কমেছে র‌্যাবের কারণে : পররাষ্ট্রমন্ত্রী

সন্ত্রাস কমেছে র‌্যাবের কারণে : পররাষ্ট্রমন্ত্রী

র‌্যাবের কারণে দেশে সন্ত্রাস কমেছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেছেন, যারা তাঁদের পছন্দ করে না...
দীর্ঘ ২৭ বছর মিথ্যা মামলা থেকে খালাস পেলাম : গোলাম কিবরিয়া মিয়াজি

দীর্ঘ ২৭ বছর মিথ্যা মামলা থেকে খালাস পেলাম : গোলাম কিবরিয়া মিয়াজি

দীর্ঘ ২৭ বছর একটি মিথ্যা ও হেয়পুর্ন করার নারী ও শিশু নির্যাতন মামলা থেকে খালাস পেয়ে মহান আল্লাহ পাকের দরবারে শুকরিয়া আদায় করলেন গো...
ওমিক্রন মোকাবিলায় নির্দেশনা মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

ওমিক্রন মোকাবিলায় নির্দেশনা মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

ওমিক্রন মোকাবিলায় সরকারি নির্দেশনা মেনে চলতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, দেশে করোনার নতুন ভ্য...
সারা দেশে স্থানীয় নির্বাচন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে : ওবায়দুল কাদের

সারা দেশে স্থানীয় নির্বাচন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে : ওবায়দুল কাদের

সারা দেশে স্থানীয় সরকারের বিভিন্ন পর্যায়ের নির্বাচন অত্যন্ত আনন্দমুখর ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে। ভোটারেরা স্বতঃস্ফূর্ত অংশ...

প্রধান পৃষ্ঠপোষক: আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাহ্ 

(এমপি),মাননীয় সংদ সদস্য ঢাকা ১৬,

প্রধান উপদেষ্ঠা: সাইদুর রহমান রিমন, সিনিয়র 

ক্রাইম রিপোর্টার, দৈনিক বাংলাদেশ প্রতিদিন

চেয়ারম্যান ও প্রকাশক: মোঃ মাসুদ রানা (জিয়া), 

সহকারি সম্পাদক, দৈনিক অগ্নিশিখা,

সম্পাদক: শাহাজাদা শামস ইবনে শফিক

সহ-সম্পাদকমোঃশরিফুল ইসলাম (রবিন)

সম্পাদকীয় কার্যালয় : ১২০/এ মতিঝিল বা/এ, ৪থ তলা, সুইট-৪০২, ঢাকা- ১০০০

বার্তা কক্ষ : 01642078164

বিজ্ঞাপনের জন্য : 01686571337

Gmail:banglarraz24@gmail.com

 

x

Contact Us