1. admin@banglarraz24.com : banglarrazrobin :
স্মার্ট বাংলাদেশ অর্জনে তরুণদের বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে: বাহাউদ্দিন নাছিম - Banglarraz24
বুধবার, ২৯ মে ২০২৪, ০৩:০২ পূর্বাহ্ন
সর্বশেষ :
যুবলীগের সাংগঠনিক বিভাগের দায়িত্ব বণ্টন কলাপাড়ায় জগন্নাথ আখড়া নাট মন্দিরের তিনটি প্রতিমা ভাঙচুর কলাপাড়ায় পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিবার সম্মেলন অনুষ্ঠিত। সাংবাদিক মাসুদ জিয়াকে প্রানে মেরে ফেলতে সরকারী কারেন্ট চোর আমির ও যুবলীগনেতা জুয়েল রানার প্রাণনাশের হুমকি। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন ফ্লাইওভারে হঠাৎ মাইক্রোবাসে আগুণ কলাপাড়ায় ওয়ালটন মিলিয়নিয়ার অফার উপলক্ষে রেলী নড়াইলে চিত্রা নদী থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীর মরদেহ উদ্ধার কমলগঞ্জে ১০ প্রার্থী প্রতীক বরাদ্দ পেয়ে প্রচার-প্রচারনায় উপজেলা পরিষদ নির্বাচনে রাজধানীতে ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধের নির্দেশ    পল্লবীতে এসএসসির কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

স্মার্ট বাংলাদেশ অর্জনে তরুণদের বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে: বাহাউদ্দিন নাছিম

  • প্রকাশ কাল : সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫৩ জন দেখেছে
স্মার্ট বাংলাদেশ অর্জনে তরুণদের বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে: বাহাউদ্দিন নাছিম
স্মার্ট বাংলাদেশ অর্জনে তরুণদের বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে: বাহাউদ্দিন নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য (এমপি) আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আগামীর স্মার্ট বাংলাদেশ অর্জনে তরুণ ও ছাত্রদের বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে।

তি‌নি ব‌লেন, মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে যারা লড়াই-সংগ্রাম করেছেন, তার অগ্রভাগে ছিল শিক্ষার্থী ও তরুণরা। সে সময় তারাই বঙ্গবন্ধুর সব থেকে শক্তিশালী হাতিয়ার হিসেবে লড়াই-সংগ্রাম করেছে।

শনিবার রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, আমাদের স্বাধীনতার মূল লক্ষ্যই ছিল একটি অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার জীবনের শ্রেষ্ঠ সময়টি পাকিস্তানি শাসন ও শোষণের হাত থেকে বাংলাদেশ ও দেশের মানুষের মুক্তির লক্ষ্যে লড়াই-সংগ্রাম করেছেন। গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা ও মায়ের ভাষায় কথা বলার জন্য লড়াই করেছেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, তরুণদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। একজন মানুষ তখনই পরিপূর্ণতা পায়, যখন সে শিক্ষা, সংস্কৃতি ও শারীরিক সব বিষয় মননশীলভাবে গড়ে উঠতে পারে। একজন শিক্ষার্থী শুধু উচ্চশিক্ষিত হলেই মানুষ হয় না। তাকে প্রকৃত অর্থেই সৃজনশীল মানুষ হিসেবে গড়ে উঠতে হবে।

শিক্ষকদের উদ্দেশে তিনি বলেন, আপনারা আপনাদের অভিজ্ঞতা ও প্রশিক্ষণের মধ্য দিয়ে শিক্ষার্থীদের প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলবেন। সন্তানদের শুধু পিতা-মাতা মানুষ করতে পারে না। সন্তানদের মানুষ করতে শিক্ষকদের ভূমিকা অনেক। আপনাদের কাছ থেকেই সন্তানরা প্রকৃত মানুষ হিসেবে ফিরে আসে এবং এরাই আগামীর বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে।

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ইমাম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাহাউদ্দিন নাছিমের সহধর্মিণী ডাক্তার সুলতানা শামীমা চৌধুরীসহ কলেজের শিক্ষার্থী ও শিক্ষকরা।

খবরটি শেয়ার করুন

এ ধরনের আরও খবর
© All rights reserved © 2019 banglarraz24.com
Theme Customized By BreakingNews