1. admin@banglarraz24.com : admin :
সংবাদ শিরোনাম >>>>>
দেশ একজন দক্ষ নারী নেত্রী এবং সৎ জননেতাকে হারালো: প্রধানমন্ত্রী দৈনিক সকালের সময় এর পত্রিকার প্রকাশক নুর হাকিমের রোগ মুক্তির জন্য মিলাদ ও দোয়া বরিশালে করোনা উপসর্গে পুলিশ সদস্যের মৃত্যু রিজেন্ট হাসপাতাল অবিলম্বে বন্ধের নির্দেশ : স্বাস্থ্য অধিদপ্তরের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান চিতলমারীতে করোনা মোকাবেলায় আত্মপ্রত্যয়ী দুই যুদ্ধা ইউএনও ও ডাক্তার ভ্যাকসিন গরিবের সাধ্যের মধ্যেই থাকবে : ড. আসিফ মাহমুদ আর নেই কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর টেস্ট ছাড়াই করোনা রিপোর্ট দিতো, রিজেন্ট হাসপাতালে র‌্যাবের অভিযান ! চিতলমারীতে এই প্রর্থম করোনা উপসর্গ নিয়ে যুবকের মৃত্যু

করোনা ঠেকাতে ‘স্ট্রিট প্রেসিডেন্ট’ নিয়োগ করছে বাসিন্দারা

  • সংস্করণ : বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০
  • ১৪ বার দেখা হয়েছে

ব্রাজিলের সবচেয়ে জনবহুল শহর সাও পাওলোর বৃহত্তম বস্তির নাম ‘পারাইসোপোলিস’। করোনা সংক্রমণ মোকাবেলায় সেখানে ৪০০ ‘স্ট্রিট প্রেসিডেন্ট’ নিয়োগ করেছেন স্থানীয় মানুষ। প্রশাসনের ব্যর্থতার কারণে ব্রাজিলের যে অঞ্চলগুলিতে করোনা সংক্রমণ সবচেয়ে বেশি, সেখানে স্থানীয় মানুষ নিজেদের উদ্যোগে ভাড়া করেছেন অ্যাম্বুলেন্স, তৈরি করেছেন আনএমপ্লয়মেন্ট ফান্ড, নিজেরাই করোনা আক্রান্ত ও মৃতদের সংখ্যার হিসাব রাখছেন।

পারাইসোপোলিসের একটা অঞ্চলের নাম ভিয়েলা ডা হারমোনিয়া। সেখানকার ‘প্রেসিডেন্ট’ ২৪ বছর বয়সী সিঙ্গল মাদার ল্যারিসা ডা সিলভা। কয়েকদিন আগেও খুবই অভাবের মধ্যে ছিলেন। এখন তিনি বস্তির ৭০ টি পরিবারকে দেখভাল করেন। নিয়মিত বস্তি অঞ্চল পরিদর্শনে যান তিনি। তার কাছে নানা অভাব-অভিযোগের কথা তুলে ধরেন স্থানীয় মানুষ। কেউ বলেন, করোনা মহামারীর সময় তার ঘরের সব জিনিসপত্র ফুরিয়ে গিয়েছে। মুদির দোকান থেকে কেউ কয়েকটা জিনিস কিনে এনে দিলে ভাল হয়। এক শিশুর বলেছেন, তার কয়েকটি ডায়াপার দরকার। একটি পরিবার চাইল সাবান। বস্তিবাসীদের বক্তব্য, করোনা ঠেকাতে প্রশাসন ব্যর্থ। তাই সাধারণ মানুষকেই উদ্যোগ নিতে হবে যাতে মহামারীর সঙ্গে মোকাবিলা করা যায়।

এশিয়া, ইউরোপ ও আমেরিকা যুক্তরাষ্ট্র ক্রমশ লকডাউন থেকে বেরিয়ে আসার চেষ্টা করছে। একটু একটু করে সচল হচ্ছে অর্থনীতি। এমন সময় করোনা রোগীর সংখ্যা হু হু করে বাড়ছে লাতিন আমেরিকায়। লাতিন আমেরিকাকে বলা হচ্ছে, মহামারীর নতুন হট স্পট। ব্রাজিলে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখের বেশি মানুষ। মারা গিয়েছেন ৩৭ হাজার। আক্রান্তের সংখ্যার বিচারে আমেরিকার পরেই আছে ব্রাজিল। এপিডেমোলজিস্টদের মতে, ব্রাজিলে আক্রান্তের সংখ্যা অনেক কমিয়ে বলা হচ্ছে। সূত্র: ওয়াশিংটন পোস্ট।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও খবর
© All rights reserved © 2019 Banglar Raz-24
Site Customized By NewsTech.Com
Live Updates COVID-19 CASES