1. admin@banglarraz24.com : admin :

কাছে নেই কোহলি চীনের যে রেকর্ডের ধারে

  • Update Time : Thursday, June 11, 2020
  • 16 Time View

শচীন টেন্ডুলকার বনাম ভিরাট কোহলি, একজন কিংবদন্তি অন্যজন সেই পথের পথিক। নিজেদের অর্জনের পরিসংখ্যানে দু’জনেই সমৃদ্ধ। তবে শচীনে রান বা সেঞ্চুরি কোনটাই এখনো কোহলির পক্ষে ভাঙ্গা সম্ভব হয়নি। বিশ্বকাপের নক আউটপর্বে কোহলি এখন পর্যন্ত ব্যর্থ।

বিশ্বকাপে নকআউট পর্বে কোহলির গড় ১২ আর সব ফাইনাল ও নকআউট মিলিয়ে তার ব্যাটিং গড় ২৮। যেখানে শচীনের গড় ৫২.৮৩, আর বিশ্বকাপের নকআউট পর্বে তার সেঞ্চুরি ১০টা। ২০১১ বিশ্বকাপে সেমিতে যেখানে কোহলিসহ সবাই সাজঘরে শচীন সেখানে একাই লড়ে ৮৬ রান করে দলকে ফাইনালে তুললেন।

বিশ্বকাপের ৩ সেমিতে শচীনের রান ৬২, ৮৩ এবং ৮৬। সেখানে কোহলির ৫, ১ ও ১। ৯০ এর দশকে ভারত মাঝারি টিমই ছিল, শচীনই তাদের ভরসা ছিল। সেটা ৯৬ এর বিশ্বকাপে প্রমাণিত, বিশেষ করে সেমিতে তার আউটের পর আর কেউই ক্রিজে দাঁড়াতে পারেনি। ভারতের ভরাডুবি হয়েছিল। পরে সৌরভ, দ্রাবিড়, লক্ষণ, যুবরাজ, কাইফ আসার পর টিম ভাল হয়।

কিন্তু কোহলি পেয়েছে পুরো সাজানো সংসার। রোহিত, ধোনি, ধাওয়ান, লোকেশ রাহুলের মত ব্যাটসম্যান একাই ম্যাচের ভাগ্য পরিবর্তন করতে পারে। ভক্তরা কোহলিকে রান চেজার বলতে পারে, কিন্তু শচীনের ২০০৩ বিশ্বকাপ এ পাকিস্তানের বিপক্ষে ৯৮ রানের ইনিংস দেখলে সেই প্রশ্নের উত্তরের যথার্থ প্রতিউত্তর পাওয়া যায়। প্রতিপক্ষে বোলার ছিল ওয়াসিম ওয়াকার, শোয়েব আক্তার, রাজ্জাক।

উত্তর আরো একটু শক্ত করতে অস্ট্রেলিয়ায় ভিবি সিরিজে ব্রেট লি, জনসন, ব্রাকেনের বোলিং মোকাবেলা করে শচীনের ১১৭ রান উদাহর হতে পারে। আবার কোকাকোলা কাপে লিটল মাস্টারের সেমিফাইনাল ও ফাইনালে ১৪১, ১৩১ এর অথবা ইন্ডিপেন্ডেন্ট কাপে পাকিস্তানের বিপক্ষে ৬৫ বলে ৯৮ রান। এগুলা সবই কিন্তু সেমি বা ফাইনাল ম্যাচ ছিল। এবং বিদেশের মাটিতে। ঘরের মাঠে নিজেদের উইকেটে কোহলির ব্যাট হাসলেও বিদেশের মাটিতে ভিরাট পুরো ব্যার্থ।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও খবর
© All rights reserved © 2019 Banglar Raz-24
Site Customized By NewsTech.Com
Live Updates COVID-19 CASES