1. admin@banglarraz24.com : admin :
সংবাদ শিরোনাম >>>>>

যোগ দিতে পারেন বসুন্ধরা কিংসে বেনজেমার সেই সতীর্থ ভালবুয়েনা

  • সংস্করণ : মঙ্গলবার, ৩০ জুন, ২০২০
  • ৩৫ বার দেখা হয়েছে

বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসে যোগ দিতে পারেন ফ্রান্সের হয়ে ২০১০ ও ২০১ বিশ্বকাপে খেলা অ্যাটাকিং মিডফিল্ডার ম্যাথিউ ভালবুয়েনার। বাংলাদেশের ফুটবল পাড়ায় এমন গুঞ্জনই উঠেছে।

কোস্টারিকার জার্সিতে রাশিয়া বিশ্বকাপে খেলা ফরোয়ার্ড দানিয়েল কলিনদ্রেস এবং লিওনেল মেসির এক সময়ের আর্জেন্টাইন সতীর্থ হার্নান বার্কোসের পর ভালবুয়েনাকে চমক হিসেবে দলে ভেড়াতে চায় দেশের ফুটবলের জায়ান্ট ক্লাবটি।

কলিনদ্রেসের সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর বসুন্ধরা কিংস তার সঙ্গে আর চুক্তি নবায়ন করেনি। ফলে ক্লাব ছেড়েছেন ৩৫ বছর বয়সী কোস্টারিকার তারকা। এর পরপরই ক্লাব কর্তৃপক্ষ জানিয়েছিল, এএফসি কাপের জন্য কোনো তারকা ফুটবলারকে দলে নিতে চায় বসুন্ধরা।

ফুটবলারদের পরিসংখ্যান ও দলবদলের খবর ভিত্তিক ওয়েবসাইট ট্রানসফারমার্কেট ডটকমে ভালবুয়েনারের সম্ভাব্য গন্তব্য হিসেবে লেখা আছে বসুন্ধরা কিংসের নাম। তবে অনুমান করা হচ্ছে, শুধু এএফসি কাপের জন্যই ভালবুয়েনারকে দলে নেবে বসুন্ধরা। বাংলাদেশের ঘরোয়া ফুটবল পরাশক্তিরা বার্কোসকেও দলে ভিড়িয়েছিল এএফসি কাপের জন্য।

করিম বেনজেমার সঙ্গে এক পুরনো দ্বন্দ্ব রয়েছে তার শৈশব ও জাতীয় দলের সাবেক সতীর্থ ভালবুয়েনারের। যে ঘটনার জের ধরে ফ্রান্সের জাতীয় দলেই অপাংক্তেয় হয়ে পড়েন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড। ২০১৪ সালে ফ্রান্সের হয়ে বিশ্বকাপ খেলেন বেনজেমা। এর পরের বছরই যৌন কেলেঙ্কারির অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। এমনকি গোপন ভিডিও রেকর্ড করে ভালবুয়েনারকে ব্ল্যাকমেল করারও অভিযোগ আনা হয় তার ওপর।

অবশ্য রিয়াল তারকার বিরুদ্ধে ওঠা অভিযোগ প্রমাণিত হয়নি। কিন্তু সেই ঘটনার কারণে ২০১৫ সালের পর আর জাতীয় দলের জার্সিতে দেখা যায়নি বেনজেমাকে। ভালবুয়েনারের সঙ্গে সেখানেই সম্পর্কের ইতি ঘটে ৩২ বছর বয়সী লস ব্লাঙ্কোস তারকার।

৩৫ বছর বয়সী ভালবুয়েনার বর্তমানে খেলছেন গ্রীসের অলিম্পিয়াকোসের জার্সিতে। চলতি মৌসুমে ক্লাবটির হয়ে ২১ ম্যাচে ৬ গোল করেছেন তিনি। এর আগে তিনি ফরাসি ক্লাব মার্শেই এবং লিঁও ছাড়াও রাশিয়ান ক্লাব ডায়নামো মস্কো ও তুরস্কের ক্লাব ফেনারবাচে খেলেছেন। তবে ক্যারিয়ারের উল্লেখযোগ্য সময় কাটিয়েছেন মার্শেইতে।

২০১০ সালে জাতীয় দলে অভিষেক হয় ভালবুয়েনার। ২০১৫ সালে অবসর নেওয়ার আগে ফ্রান্সের হয়ে ৫২ ম্যাচে ৮ গোল করেছেন তিনি।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও খবর
© All rights reserved © 2019 Banglar Raz-24
Site Customized By NewsTech.Com
Live Updates COVID-19 CASES