1. admin@banglarraz24.com : banglarrazrobin :
ইরানে ইসরায়েলের হামলা নিয়ে মুখে কুলুপ বাইডেন প্রশাসনের - Banglarraz24
রবিবার, ১২ মে ২০২৪, ০৭:০৬ অপরাহ্ন
সর্বশেষ :
ভুল চিকিৎসায় মা ও শিশুর মৃত্যুর অভিযোগে হাসপাতাল ভাঙচুর মধুপুরে ছরোয়ার আলম খান আবু’র নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত কমলগঞ্জে ৮ জন কৃষকদের মধ্যে কম্বাইন্ড হারভেস্টার মেশিন ও গাছের চারা বিতরণ কালিয়া উপজেলা নির্বাচনে প্রার্থীর পক্ষে কেন্দ্রীয় যুবলীগ নেতার গণসংযোগ একজন মানবিক যুবলীগ নেতা সাহেল জামান কুষ্টিয়া মিরপুরে ট্রেনের সঙ্গে পুলিশ কর্মকর্তার মোটরসাইকেলের সংঘর্ষ   মিরপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় জনসাধারণ মানুষকে তরল খাবার খাইয়ে প্রশংসায় ভাসছেন এমপি ইলিয়াস মোল্লাহ গরমে স্বস্তি দিতে ক্লান্ত পথচারীদের মাঝে ঠান্ডা পানি ও শরবত বিতরণ অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতের কাজ করছে : প্রধানমন্ত্রী

ইরানে ইসরায়েলের হামলা নিয়ে মুখে কুলুপ বাইডেন প্রশাসনের

  • প্রকাশ কাল : শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
  • ৭৮ জন দেখেছে
ইরানে ইসরায়েলের হামলা নিয়ে মুখে কুলুপ বাইডেন প্রশাসনের

সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানের কনস্যুলেটে গত ১ এপ্রিল ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছিল ইসরায়েল। বদলা হিসেবে ইরান গত শনিবার রাতভর ইসরায়েলে শত শত ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালায়।

আজ শুক্রবার ভোরে ইরানে ইসরায়েলি হামলার খবর পাওয়া গেছে। সূত্রের বরাতে এনবিসি ও সিএনএন-এর প্রতিবেদনে এমনটাই দাবি করা হয়েছে। তবে এ ঘটনায় মুখে কুলুপ এঁটেছে বাইডেন প্রশাসন। খবর ওয়াশিংটন পোস্টের।

google news : banglarraz24

এর মধ্যেই যুক্তরাষ্ট্রের কর্মকর্তাদেরও চুপ থাকার খবরটি প্রকাশ্যে এসেছে। মার্কিন সরকারের বিভিন্ন সংস্থার কর্মকর্তারা বলেছেন, ইরানে ইসরায়েলের হামলার ঘটনায় তাদের প্রকাশ্যে মন্তব্য না করার নির্দেশ দিয়েছে বাইডেনের প্রশাসন। এদিকে, এ ঘটনা নিয়ে কোনো মন্তব্য করতে চাইছেন না হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা পরিষদের কর্মকর্তা, প্রতিরক্ষা দপ্তর, পররাষ্ট্র দপ্তর এবং অন্য সংস্থার কর্মকর্তারা।

ইরানে ইসরায়েলের হামলা নিয়ে মুখে কুলুপ বাইডেন প্রশাসনের

এদিকে, বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, ইসরায়েল এখনো আনুষ্ঠানিকভাবে হামলার দায় স্বীকার করেনি- যে শুক্রবার ভোরে ইরানে যে হামলা হয়েছে সেটি তারা করেছে। অন্যদিকে ইরানের সামরিক ও রাজনৈতিক নেতারা বিষয়টিকে গুরুত্বহীন, এমনকি হাস্যরস পর্যন্ত করেছেন যে আদৌ কিছু হয়েছে কি-না তা নিয়ে। তবে শুক্রবার সকালে কী ধরনের অস্ত্র মোতায়েন করা হয়েছিলো এবং তাতে কতটা ক্ষয়ক্ষতি হয়েছে তা নিয়ে এখনো অসম্পূর্ণ ও পরস্পরবিরোধী তথ্য আসছে।
এর আগে, ইরানে ইসরাইলের হামলার সঙ্গে যুক্তরাষ্ট্র জড়িত নয় বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন। বিভিন্ন মিডিয়ায় খবর প্রকাশ হয়েছে যে, হামলার আগে যুক্তরাষ্ট্রকে অবহিত করেছিল ইসরাইল। কিন্তু যুক্তরাষ্ট্র তাতে সমর্থন দেয়নি। এ বিষয়ে প্রশ্ন করা হলে ব্লিনকেন মন্তব্য করতে অস্বীকৃতি জানান। তবে তিনি স্বীকার করেন, কোনোরকম আক্রমণে জড়িত নয় যুক্তরাষ্ট্র।

youtube

খবরটি শেয়ার করুন

এ ধরনের আরও খবর
© All rights reserved © 2019 banglarraz24.com
Theme Customized By BreakingNews