1. admin@banglarraz24.com : banglarrazrobin :
গাজায় যুদ্ধবিরতি আলোচনায় কোন আপোস নয়: হামাস
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:১৭ পূর্বাহ্ন

গাজায় যুদ্ধবিরতি আলোচনায় কোন আপোস নয়: হামাস

  • প্রকাশ কাল : শনিবার, ৯ মার্চ, ২০২৪
  • ৩৩ জন দেখেছে
গাজায় যুদ্ধবিরতি আলোচনায় কোন আপোস নয়: হামাস

হামাসের দাবি অনুযায়ী, গাজায় যুদ্ধবিরতি নিয়ে কোন আপোস নেই। এর বিপরীতে, ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এর বিরুদ্ধে ‘গাজায় যুদ্ধ’ দীর্ঘ ও ‘কঠিন’ হবে বলেন

জেরুজালেম, ৯ মার্চ, ২০২৪ (বাসস ডেস্ক): হামাসের সশস্ত্র শাখা শুক্রবার বলেছে, যুদ্ধবিরতির আলোচনায় কোন আপোস করা হবে না। ফিলিস্তিনী সংগঠন হামাসের এ শাখা আরো বলেছে, গত ৭ অক্টোবর যেসব জিম্মিকে আটক করা হয়েছে তাদের ছাড় দেয়ার বিনিময়ে গাজা থেকে ইসরাইলকে সৈন্য প্রত্যাহার করতে হবে।

আরও পড়ুন : রমজানে যুদ্ধবিরতি নিশ্চিত করা ‘কঠিন হবে’ : বাইডেন

আল কাসাম ব্রিগেডের মুখপাত্র আবু ওবাইদা টেলিভিশনে এক বিবৃতিতে বলেছেন, বন্দী বিনিময় চুক্তিতে পৌঁছাতে আমাদের সর্বোচ্চ অগ্রাধিকার হলো আগ্রাসন বন্ধ করা এবং সৈন্য প্রত্যাহারের সম্পূর্ণ প্রতিশ্রুতি। আর এতে কোন আপোস করা হবে না।

ইসরাইল ও হামাসের মধ্যে পাঁচমাস ধরে চলা যুদ্ধবন্ধের আশা ম্লান হয়ে যাওয়ার প্রেক্ষাপটে কাসাম ব্রিগেড এই বিবৃতি দিল। কাতারে যুদ্ধবিরতির সর্বশেষ দফার আলোচনায় বৃহস্পতিবার হামাস তাদের অসন্তুষ্টি প্রকাশ করেছে। হামাসের দাবি গাজা থেকে ইসরাইলকে তাদের সৈন্য প্রত্যাহার করতে হবে। কিন্তু ইসরাইল এ দাবি প্রত্যাখ্যান করেছে।

গত ৭ অক্টোবরের হামলায় হামাস ২৫০ ইসরাইলী জিম্মিকে আটক করেছিল। নভেম্বরের সপ্তাহখানেকের যুদ্ধবিরতিকালে কিছু জিম্মিকে মুক্তি দেয়া হয়। এখনও ৯৯ জিম্মি আটক এবং ৩১ জন মারা গেছে বলে ইসরাইল ধারনা করছে। এদিকে আলোচনার মধ্যস্থতাকারীরা পবিত্র রমজান মাস শুরুর আগেই অন্তত ছয় সপ্তাহের যুদ্ধবিরতি ঘোষণার চেষ্টা অব্যাহত রেখেছে।

 

google news : banglarraz24

খবরটি শেয়ার করুন

এ ধরনের আরও খবর
© All rights reserved © 2019 banglarraz24.com
Theme Customized By BreakingNews